বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

থাইল্যান্ডকে বিনিয়োগের আহ্বান বাণিজ্যমন্ত্রীর

চার দিনব্যাপী থাই মেলা শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ৭:০৪ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বাংলাদেশে বিনিয়োগের জন্য থাইল্যান্ডের প্রতি আহ্বান জানিয়েছেন। বুধবার (২৭ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ আহ্বান জানান তিনি।

এ সময় বাংলাদেশ ও থাইল্যান্ডের বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে চার দিনব্যাপী থাইল্যান্ড ট্রেড ফেয়ার : টপ থাই ব্র্যান্ডস ২০১৯ মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী। অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত নে থাইল্যান্ডের কাউন্সিলর ক্রাইচক অরুনপাইরজকুলসহ দেশটির ব্যবসায়ী ও ঊর্ধ্বতন ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

টিপু মুনশি বলেন, বিদেশি বিনিয়োগের জন্য আমরা বাংলাদেশকে উন্মুক্ত করে দিয়েছি। বিভিন্ন দেশের বড় বড় প্রতিষ্ঠান আমাদের দেশে বিনিয়োগ করছে। থাইল্যান্ড কর্তৃপক্ষের প্রতি আহ্বান থাকবে, তারা যেন আমাদের দেশে বিনিয়োগ করে।

চিকিৎসা, ব্যবসা, ঘুরতে প্রতি বছর অসংখ্য বাংলাদেশি থাইল্যান্ডে যায়। নানান কাজে অনেকের একাধিকবারও যাওয়ার প্রয়োজন পড়ে। সে ক্ষেত্রে ভিসা পেতে অনেক সময়ই বেগ পেতে হয় বাংলাদেশিদের। থাইল্যান্ড যেন ভিসা দেয়ার বিষয়টি আরও সহজ করে, সেই বিষয়েও আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী।

মেলায় মোট ৭৬টি প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করছে। মেলা চলবে ৩০ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

মেলায় প্রদর্শিত পণ্যের মধ্যে রয়েছে-স্বাস্থ্যসেবা, প্রসাধনী, সৌন্দর্য ও সুস্থতা পণ্য, বেডিং, স্পা, বৈদ্যুতিক সরঞ্জাম, স্টেশনারি, গৃহস্থালি পণ্য, তাজা ফল, খাদ্যদ্রব্য, টেক্সটাইল ও ফেব্রিক, অন্তর্বাস, হ্যান্ডব্যাগ, অলংকার, কনফেকশনারি, সজ্জা সংক্রান্ত পণ্য ও শিশু পণ্য। মেলার পাশাপাশি বাণিজ্য বিষয়ক দফতর এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল আয়োজন করছে থাই ফুড ফেস্টিভ্যাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন