বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

শান্তি ও সমৃদ্ধির পথ ইসলাম

মাদ্রাসার শিক্ষার্থীরা আদর্শ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে- ভিসি ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ২:৩০ পিএম

মাদ্রাসার শিক্ষার্থীরা আদর্শ জাতি ও দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ আহসান উল্লাহ (আহসান সাইয়েদ)।

তিনি বলেন, বর্তমানে মাদ্রাসা শিক্ষা অনেক উন্নত ও আধুনিক হয়েছে। আলেম তৈরির পাশাপাশি বড় স্কলার মাদ্রাসা থেকে সৃষ্টি হচ্ছে। মাদ্রাসা পড়ুয়ারা দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। বর্তমান সরকারও মাদ্রাসা শিক্ষাকে আরো বেশি সময়োপযোগী ও উন্নত করতে আন্তরিকভাবে কাজ করছে।
শনিবার (৩০ মার্চ) সকালে কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া উপজেলার খুটাখালী তমিজিয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রী) মাদরাসার ৫০ বছর পূর্তিতে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে উপধান আলোচক ছিলেন প্রফেসর ডঃ আহসান সাইয়েদ।

প্রাক্তন ছাত্র সংসদ ও মাদরাসা কর্তৃপক্ষের আয়োজনে প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম।
সকাল ৯ টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও ঘন্টাখানেক পরে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে সুবর্ণ জয়ন্তীর কর্মসূচি শুরু হয়।
এই পর্বে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও মাদরাসা গভর্নিংবডির সভাপতি মুহাম্মদ আশরাফ হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা শিক্ষা অফিসার মোঃ ছালেহ্ উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা নূরুদ্দীন মোঃ শিবলী নোমান, খুটাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আব্দুর রহমান।
প্রথম অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন, খুটাখালী তমিজিয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রী) মাদরাসা অধ্যক্ষ মুহাম্মদ ওমর হামজা।

বিকেলে দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করবেন প্রাক্তন ছাত্র সংসদের সভাপতি আলহাজ্ব মাওলানা মোঃ নুরুল ইসলাম (জিগর)।
এই অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক কক্সবাজারের কৃতি সন্তান ডঃ মুহাম্মদ মমতাজ উদ্দিন কাদেরী।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা -এর সহযোগী অধ্যাপক (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোহাম্মদ রহিম উদ্দিনসহ বেশ কয়েকজন মান্যগণ্য ব্যক্তি এই অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে আসন অলংকৃত করার কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন