বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুখোমুখি দুই চ্যাম্পিয়ন

এএফসি কাপে আজ আবাহনী-মার্সিয়াং লড়াই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ছয়বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেডের এএফসি কাপ মিশন শুরু হচ্ছে আজ থেকে। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে নেপালের চ্যাম্পিয়ন মানাং মারসিয়াংদি ক্লাবের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের জায়ান্টরা। নেপালের আনফা কমপ্লেক্সে বাংলাদেশ সময় বেলা সোয়া ৩ টায় শুরু হবে ম্যাচটি।

এর আগে এএফসি কাপে দু’বার খেলেছে আবাহনী। শুধু তাই নয়, এএফসি প্রেসিডেন্ট কাপের পাঁচটি আসরে খেলার রেকর্ডও রয়েছে তাদের। কিন্তু দুই টুর্নামেন্টের একটিরও গ্রæপ পর্ব পেরুতে পারেনি বিপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। ২০১৭ ও ’১৮ সালে এএফসি কাপের সর্বশেষ দু’আসরে ১২ ম্যাচ খেলে দু’টি করে জয় ও ড্র পেলেও এবার ব্যর্থতা কাটিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে খেলার লক্ষ্য আবাহনীর। নেপাল যাওয়ার আগে মিডিয়াকে এমন তথ্যই দেন দলটির কোচ মারিও ল্যামোস। নকআউট পর্বে খেলার লক্ষ্য নিয়েই নেপাল যাচ্ছে আবাহনী জানান ল্যামোস।
টুর্নামেন্টে দক্ষিণ এশিয়ার যে চারটি ক্লাব খেলতে নামছে, তাদের শক্তির পার্থক্য অনেক। নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাব ও ভারতের দু’টি ক্লাব মিনারভা পাঞ্জাব ও চেন্নাইয়ান এফসিকে টপকে দ্বিতীয় পর্বে পা রাখা ঢাকা আবাহনীর জন্য বেশ কঠিনই বলা চলে। তারপরও তারা আশাবাদী।
তাদের স্থানীয় ও বিদেশী ফুটবলাররা জ্বলে উঠলে ম্যাচে প্রতিপক্ষকে হারানো খুব একটা কঠিন নয় বলে মনে করেন আবাহনী ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। তার লক্ষ্যও দ্বিতীয় পর্বে খেলা।

বিপিএলের দশ ম্যাচে আবাহনীর করা ২২ গোলের ১৬টিই সানডে চিজোবা, নাবিব নেওয়াজ জীবন ও কার্ভেন্স বেলফোর্টের। এর মধ্যে নাইজেরিয়ান সানডের ৮ গোল, জীবনের ৬ ও বেলফোর্টের ২ গোল। প্রতিপক্ষের রক্ষণদূর্গ ভেঙ্গে গোল করতে পারঙ্গম আবাহনীর এই তিন ফরোয়ার্ড। কেবল সানডে ও বেলফোর্ট ছাড়াও এই টুর্নামেন্ট উপলক্ষ্যে ব্রাজিল থেকে উড়িয়ে আনা হয়েছে ওয়েলিংটন প্রিওরিকে। দক্ষিণ কোরিয়ান কো’র পরিবর্ততেই আনা হয়েছে তাকে। ভারতের আইএসএল লিগে খেলার অভিজ্ঞতাও রয়েছে নতুন এই ফুটবলারের। মিডফিল্ডার হিসেবে যিনি বলের যোগান জিতে পারবেন সানডে, জীবন ও বেলফোর্টকে। তাই বলা যায়, আজকের ম্যাচে নেপালের মানাং মারসিয়াংদি ক্লাবকে ছেড়ে কথা বলবে না ঢাকা আবাহনী লিমিটেড।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন