শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালীতে হত্যা মামলায় পাঁচ জনকে যাবজ্জীবন ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৭:১৮ পিএম

পটুয়াখালীতে একটি হত্যা মামলার রায়ে পাঁচ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর সশ্যম কারাদণ্ড ও ৬জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের আদেশ দিয়েছেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক এ.কে.এম এনামুল করিম। যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামীরা হচ্ছে- মোঃ সাহেব আলী খলিফা, মোঃ নিজাম ওরফে নিজামউদ্দিন, মোঃ সোহরাব, মোঃ আনছার ও মোঃ জুয়েল।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, জেলার মির্জাগঞ্জ উপজেলা কাকড়াবুনিয়া গ্রামে ২০০৬ সালের ২০ নভেম্বর বিকাল সোয়া ৩টার সময় আবুল বশার ও ইউনুসগং তাদের ভোগদখলীয় জমিতে ধান কাটতে গেলে বিরোধী পক্ষ উল্লেখিত আসামীরা পূর্ব শত্রুতার আক্রোশে রাম দা, বাশের লাঠি, লোহার রড, ছেনা ইত্যাদি অস্ত্র নিয়েহামলা চালিয়ে লোহার রড ও বাশের লাঠি দিয়ে উপুর্যপরি পিটিয়ে রক্তাক্ত জখম করে ঘটনাস্থলে আবুল বাশারকে হত্যা করে।

এ ঘটনায় মির্জাগঞ্জ থানায় নিহত আবুল বাশারের চাচাতো ভাই মোঃ ইউনুছ আলী খলিফা বাদী হয়ে উক্ত আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে। এ মামলার তদন্ত কর্মকর্তা মির্জাগঞ্জ থানার এসআই মাহাবুবুল আলম তদন্ত সাপেক্ষে উক্ত ১১জন আসামীর বিরুদ্ধে ২৮.০২২০০৭ইং তারিখ চার্জশীট দাখিল করেন।
বিজ্ঞ আদালত এ মামলার ১৮জন স্বাক্ষীর গ্রহন শেষে আজ ১০ এপ্রিল বুধবার বিকেলে উক্ত ৫জন আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৩০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর সশ্রম কারাদন্ডের আদেশ দেন। এ ছাড়াও এ মামলার পলাতক আসামী মোঃ আঃ জব্বার ও মোঃ শাহজাহান খলিফাকে ৫বছর সশ্রম করাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাসের সশ্রম কারাদন্ড এবং অপর চার আসামী মমিন ওরফে মমিন উদ্দিন, মোঃ সুলতান সিকদার, মোসাঃ রিনা বেগম ওরফে রেহেনা (পলাতক) ও মোঃ ছোবাহান খলিফাকে দুই বছর সশ্রম কারাদন্ড ও ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাস সশ্রম কারাদন্ডের আদেশ দেন। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন এপিপি মোঃ ইউনুচ এবং আসামী পক্ষে জহিরুল ইসলাম মুকুল মামলাটি পরিচালনা করেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন