সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে ফাতেহা শরিফ মঙ্গলবার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ৭:৪৯ পিএম

বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহসুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের ওফাত দিবস উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যা থেকে মহা পবিত্র ফাতেহা শরিফ শুরু হচ্ছে। দীর্ঘ প্রায় ৫৫ বছর ইসলামের পথে মানুষকে দাওয়াত দিয়ে ২০০১ সালের ৩০ এপ্রিল মধ্য রাতে লক্ষÑলক্ষ জাকেরান ও আশেকানকে শোক সাগরে ভাসিয়ে পীর ছাহেব ওফাত লাভ করেন। তার অমর কীর্তি বিশ্ব জাকের মঞ্জিল এখনো এ উপমহাদেশের ইসলাম প্রচারের অন্যতম এক কেন্দ্রস্থল হয়ে আছে।
দেশের বিভিন্নস্থান ছাড়াও বিশ্বের কয়েকটি দেশ থেকে কয়েকলাখ জাকেরান ও আশেকান এবং মুসুল্লীবৃন্দ এ মহাপবিত্র ফাতেহা শরিফে যোগদানের লক্ষ্যে গত কয়েকদিন ধরেই বিশ্ব জাকের মঞ্জিলে সমবেত হচ্ছেন। মঙ্গলবার মাগরিবের নামাজের বিশাল জামাতে বিশ্ব জাকের মঞ্জিলে কয়েকলাখ মুসুল্লী ফরজ ও সুন্নত নামাজ আদায়ান্তে দুই রাকাত করে তিন দফায় নফল নামাজ এবং দোয়ামোনাজাতে শরিক হবেন। এর পরে ফাতেহা শরিফ পাঠ করেও বিশ্ব মুসলিমের জন্য দোয়ামোনাজাত অনুষ্ঠিত হবে। এ দরবার শরিফে গভীররাত পর্যন্ত কোরআন তেরাওয়াত, মিলাদ, জিকির এবং ওয়াজ মাহফিলে দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামগন ছাড়াও বিশ্ব জাকের মঞ্জিলের খাদেমবৃন্দ শরিয়ত, তরিকত, মারেফত ও হকিকতের বিভিন্ন দিকের ওপর আলোকপাত করবেন। এ মাহফিলে ওলামায়ে কেরামগন বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেবের জীবনাদর্শের ওপরও আলোচনা করবেন।
বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেবের ওফাত লাভের সময়কে নির্দিষ্ট করে রাত ১.৩৫ টার আগে পবিত্র কোরআন তেলাওয়াত ও মিলাদ শেষে বিশেষ দোয়া-মোনাজাতও অনুষ্ঠিত হবে। রাত ৩ টায় রহমতের সময় থেকে ফজরের নামাজের আজান পর্যন্ত কোরয়ান তোলাওয়াত, মিলাদ, জিকির এবং তরিকতের ফয়েজ প্রচারের পরে সুন্নত ও ফরজ নামাজ আদায় করা হবে। সকালে পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফী সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে পুনরায় পবিত্র কোরআন তেলাওয়াত ও মিলাদ শেষে ফাতেহা শরিফ পাঠান্তে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন