শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রমজানে হোটেল রেস্তোরাঁয় মদ-জুয়া বন্ধ রাখুন

মতবিনিময় সভায় ডিএসসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১১ এএম

রমজানের পবিত্রতা রক্ষার্থে হোটেল-রেস্তোরাঁ, ক্লাব-বারের মালিকদের মদ, জুয়া এবং হাউজি খেলা বন্ধ রাখার আহŸান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল মঙ্গলবার দুপুরে নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ অডিটোরিয়ামে হোটেল, রেস্তোরাঁ, ক্লাব-বার, ফল ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহŸান জানান।

সাঈদ খোকন বলেন, রমজান মাসে সারাদেশের মানুষ কেনাকাটা করতে ঢাকায় আসেন, অফিসের সময় পরিবর্তন হয়, এছাড়া নানা কারণে রাজধানীর রাস্তায় মানুষের অনেক বেশি চাপ থাকে। এ অবস্থায় রাস্তায় বা ফুটপাতে ইফতার সাজিয়ে নিয়ে বসলে একটি জটিল আকার ধারণ করবে। ফুটপাতে ইফতার সামগ্রির দোকান বসানো যাবে না, যেখানে সেখানে গাড়ি পার্কিং করা যাবে না।

জনস্বার্থ রক্ষায় মেয়র সাঈদ খোকন সেহরি এবং ইফতারে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন এবং দিনের বেলায় রোজাদারদের যেন কোনো সমস্যা না হয় সেজন্য পর্দা দিয়ে সীমিত পরিসরে হোটেল চালানোর জন্য হোটেল রেস্তোরাঁর মালিকদের প্রতি আহŸান জানান।
এছাড়া রমজানে নাগরিকদের সুবিধার্থে ঢাকা দক্ষিণের সব এলাকায় সুপেয় পানি সরবরাহ করার জন্য ওয়াসাকে অনুরোধ করেন তিনি। প্রয়োজন গাড়ি দিয়ে পানি সরবরাহ করতে বলেন।

কেমিক্যালমুক্ত ফল বিক্রির মাধ্যমে রোজাদারদের সেবা করে রোজার সওয়াব অর্জন করতে ফল ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণ করে তিনি আরও বলেন, রোজার সময় কর্পোরেশন অধিভুক্ত এলাকার ৫টি অঞ্চলে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় ব্যবসায়ী, ক্লাব কর্মকর্তা, ফল ব্যবসায়ীগণ বক্তব্য প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন