ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

২৪ ঘণ্টা পুলিশি পাহারায় লন্ডনের মুসলিম মেয়র সাদিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ৩:২২ পিএম

ব্রিটেনের রাজধানী লন্ডনের মেয়র সাদিক খানকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে হত্যার হুমকি দেওয়া হয়েছে। গত বছরের শেষ তিন মাসে তাকে ২৩৭ বার হত্যার হুমকি দেওয়া হয়। এই নিয়ে ২৩৮ বার হুমকির শিকার হয়ে নিজ নিরাপত্তায় ২৪ ঘণ্টা পুলিশি পাহারা নেওয়ার কথা জানিয়েছেন সাদিক খান।
লন্ডনের টাইমস পত্রিকার প্রকাশিত সংবাদের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে পার্স টুডে। এসব হুমকি পাওয়ার পর ১৭টি মামলা করা হয়। এরপর থেকে মেয়রের নিরাপত্তা জোরদার করেছে লন্ডন পুলিশ।
টাইমস পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এই মুসলিম মেয়র দুঃখ প্রকাশ করে বলেন, একটি শহরের মেয়র হওয়ার কারণে নিজের ব্যক্তিগত জীবনে পুলিশি নিরাপত্তার মধ্যে থাকতে হবে এ কথা তিনি কখনো ভাবেননি। টাইমস জানিয়েছে, সাদিক খানকে যেসব হুমকি দেয়া হয়েছে তার ভাষা অত্যন্ত অশোভন ও আপত্তিকর।
২০১৬ সালে ব্রিটেনে ব্রেক্সিট বিষয়ক গণভোট অনুষ্ঠানের পর থেকে দেশটিতে ইসলাম-বিদ্বেষ আগের তুলনায় অনেক বেড়ে গেছে বলে মনে করেন মেয়র সাদিক খান। ২০১৬ সালে ব্রিটেনের ইতিহাসে প্রথম কোনো অশ্বেতাঙ্গ ও মুসলিম হিসেবে লন্ডনের মেয়র নির্বাচিত হন লেবার পার্টির প্রার্থী পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান। নির্বাচনে ৪৪ শতাংশ ভোট পেয়ে ক্ষমতাসীন রক্ষণশীল পার্টির প্রার্থী জ্যাক গোল্ডস্মিথকে পরাজিত করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন