শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার পোশাকবিধিতে ঐতিহাসিক পরিবর্তন আনছে বিবিসি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৪৯ পিএম

স্যুট কোট টাইয়ের দিন শেষ। আর ফর্মাল পোশাক নয়, সাধারণ পোশাক পরেই বিবিসি’র নিউজ রুমে ঢোকা যাবে। বিবিসি তাদের নিউজ রুমের পোশাকবিধিতে এমন বৈপ্লবিক পরিবর্তন আনছে। সম্প্রতি বিবিসি’র ডিজিটাল ডিরেক্টর নাজা নিয়েলসন এই বার্তাটি দিয়েছেন কর্মীদের জন্য।

রিপোর্টারদের এমন পোশাক পরতে হবে যাতে ঘাম এবং পরিশ্রমের ছোঁয়া থাকে। আমি তোমাদেরই লোক- এই ধারণার সৃষ্টি করতে হবে। কিন্তু হঠাৎ কেন এই বার্তা? অনেকেই মনে করছেন, সম্প্রতি বিবিসি’র বানানো তথ্যচিত্র মোদি, দ্য ইন্ডিয়া কোয়েশ্চেন নিয়ে যে বিতর্কের সূত্রপাত হয়েছে তাতে আরও বেশি বস্তুনিষ্ঠতার বিবিসি কর্মীদের উদ্বুদ্ধ করতে এই পোশাক পরিবর্তন করা হচ্ছে। আরও বেশি সাধারণ মানুষের কাছে, মাটির কাছাকাছি তারা যাতে পৌঁছাতে পারেন তার জন্যই এই বার্তা।

বিবিসি’র বানানো তথ্যচিত্রটি নিয়ে ভারতে এখনও হইচই চলছে। অনলাইনে ছবিটিকে নিষিদ্ধ করা হয়েছে। কর ফাঁকি দেয়ার অভিযোগে বিবিসি’র মুম্বাই ও দিল্লি কার্যালয়ে আয়কর বিভাগ দীর্ঘ অভিযান চালিয়েছে। ৬০ ঘণ্টার তল্লাশির সময় সাংবাদিকসহ কর্মীদের অফিস ছেড়ে যেতে দেয়া হয়নি। তাদের ফোন ও ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়।

মনে করা হচ্ছে, এসব ঘটনার প্রেক্ষিতে বিবিসি রিপোর্টারদের ফর্মাল পোশাক ছাড়ার নির্দেশ দিয়েছে। যাতে তারা অনেক বেশি বিশ্বাসভাজন হয়ে ওঠেন, মানুষের কাছাকাছি আসেন। সূত্র: ডেডলাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মিল্টন ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৫৪ পিএম says : 0
ভালো সিদ্ধান্ত, তবে মানুষ হিসেবে, সৃষ্টিকর্তার সেরা সৃষ্টি হিসেবে অশ্লীল পোশাক পরিচ্ছদ পরিধান না করাই উত্তম
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন