ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

বগুড়ায় ঈদের পরে পরিবহন বন্ধের আল্টিমেটাম

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:৩৩ পিএম

বগুড়া প্রেক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বগুড়া জেলা সড়ক পরিবহন মালিক ¤্রমিক যৌথ কমিটির স


বগুড়ায় এ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যাকান্ডের আসামী পরিবহণ ব্যবসায়ী ও পৌর কাউন্সিলর আমিনুল ইসলামকে আইনী সহায়তা থেকে অমানবিকভাবে বঞ্চিত করার প্রতিবাদ এবং তার আইনী সহায়তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন বগুড়ার পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। অবিলম্বে তার আইনী সহায়তা নিশ্চিত করা না হলে ঈদের পরদিন থেকে বগুড়ার বাস, ট্রাক, পিক আপ, সিএনজি চলাচল বন্ধ হয়ে যাবে বলে ঘোষনা দিয়েছেন নেতৃবৃন্দ। একই সাথে বিভিন্ন প্রাইভেট যানবাহনের শ্রমিকরাও তাদের কাজ থেকে বিরত থাকবে বলেও জানান তারা।
বৃহষ্পতিবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঈদের পরে যানবাহন চলাচল বন্ধের ওই আলটিমেটাম দিয়েছেন । পরিবহণ মালিক ও শ্রমিকদের এই যৌথ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেণ বগুড়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আকন্দ ।
লিখিত বক্তব্য ও বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন , নিহত আইনজীবী এ্যাড শাহীন একজন ভুমি দস্যু ছিলেন। তিনি বগুড়া উপশহরের ১০৪ শতক আয়তনের একটি পুকুর জবর দখল করে সেটা তিনি প্রতারণা করে শাহীন স্কুল নামের একটি প্রতিষ্ঠানের কাছে বিক্রি করেদেন। ক্রেতা ওই স্কুল কর্তৃপক্ষ এখন জমির দখল না পেয়ে পথে পথে ঘুরছে।
তিনি বলেন এ্যাড শাহীন হত্যা মামলার আসামী হিসেবে গ্রেফতার পরিবহণ ব্যবসায়ী আমিনুল ইসলামকে বগুড়া বারের সদস্যরা আইনী সহায়তা না দেওয়ায় মামলার ধার্য তারিখে ম্যাজিষ্ট্রেট আদালতে তিনি নিজেই নিজেকে ডিফেন্ড করে বক্তব্য দেন।এরপরে জেলা জজ আদালতে এ্যাড আসাদ নামে একজন আইনজীবী আমিনুল ইসলামকে আইনী সহায়তা দিতে গেলে বার সমিতির সদস্যরা তাকে মারধর করে আদালত থেকে বের করে দিয়েছেন। এই অমানবিক ঘটনাটি মানবাধিকারের সুস্পষ্ট লংঘন যা পরিবহণ সেক্টরে তীব্র অসন্তোষের কারণ হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি নিয়ে বিভিন্ন ভাবে বগুড়া বারের সাথে যোগাযোগ করেও কোনো লাভ হয়নি।
ফলে বাধ্য হয়ে তারা সিদ্ধান্ত নিয়েছেন ঈদের আগেই যদি পরিবহণ ব্যবসায়ী আমিনুল ইসলামের আইনী সহায়তা নিশ্চিত করা না হয় তাহলে ঈদের পরদিন থেকেই বগুড়ার সকল সেক্টরের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে ।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া মোটর মালিক গ্রুপের সভাপতি আক্তারুজ্জামান ডিউক,বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ সামস উদ্দিন হেলাল, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান সহ সিএনজি , পিক আপ সহ সব ধরণের যানবাহন সংগঠনের নেতৃবৃন্দ ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন