শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ঈদের আগে ব্যাংকে উপচে পড়া ভিড়

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:০৯ এএম

ঈদুল ফিতর আগামী সপ্তাহে। ঈদকে সামনে রেখে সপ্তাহের শেষ কার্যদিবসে ব্যাংকগুলোতে গ্রাহকদের উপচে পড়া ভিড়। রাজধানীর মতিঝিল ও দিলকুশা, দৈনিক বাংলা, পল্টনসহ বিভিন্ন এলাকার ব্যাংকের শাখাগুলো ঘুরে এ চিত্র দেখা গেছে।


গতকাল বৃহস্পতিবার সকাল থেকে ব্যাংকের শাখাগুলোতে টাকা জমা ও উত্তোলনে কাউন্টারে সামনে লম্বা লাইন দেখা গেছে। প্রয়োজনীয় লেনদেনের পাশাপাশি নতুন টাকার জন্যও ভিড় করছেন গ্রাহকরা। ফলে ব্যস্ত সময় পার করছেন ব্যাংকাররা।


মতিঝিল সোনালী ব্যাংকের লোকাল ব্রাঞ্চের জেনারেল ম্যানেজার নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী বলেন, ঈদের আগে গ্রহকের ভিড় বাড়ে-এটা স্বাভাবিক। সকাল থেকেই প্রতিটি ক্যাশ কাউন্টারে গ্রাহকের ভিড়। ঈদে লোকজন গ্রামে যাবেন। আবার অনেকে কর্মীদের বেতন বোনাস দিবেন। সব মিলিয়ে ঈদ উপলক্ষে ব্যবসা ও নিজস্ব প্রয়োজনে টাকা উত্তোলন করছে। এছাড়া সঞ্চয়পত্রের মুনাফা তুলছেন। আবার অনেকে ডিপোজিটের অর্থ জমা করছে। তিনি বলেন, সকাল থেকে বাড়তি গ্রাহকের চাপে সেবা দিতে ব্যাংক কর্মকর্তা কর্মচারীরা হিমশিম খাচ্ছে। তবে নগদ টাকার কোনো সমস্যা নেই। গ্রাহকের চাহিদা মত পরিশোধ করা হচ্ছে বলে জানান তিনি।


এদিকে ঈদের আগে ৩ জুন সোমবার শেষ কার্যদিবস। ওইদিন বিশেষ ছুটি হবে কি না এ নিয়ে গুঞ্জন রয়েছে। এজন্য প্রয়োজনীয় লেনদেন সারতে গ্রাহকরা ব্যাংকে ভিড় করেছে। খোঁজ নিয়ে জানা গেছে, আগামী সোমবার অনেক কর্মকর্তা-কর্মচারী ছুটি নিচ্ছেন। তাই ৩ জুন ঈদের আগে শেষ কর্মদিবসে অনেকটা ছুটির আমেজে থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন