ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

মহানগর

আজও ঢাকা ছাড়ছে মানুষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০১৯, ২:২১ পিএম

ঈদ শেষ হলেও আজও ঢাকা ছাড়ছে মানুষ। তবে ঈদের আগের দিনগুলোর তুলনায় আজ বৃহস্পতিবার ঘরমুখো মানুষের ভিড় অনেকটা কম। তারপরেও যারা বাড়ি ফিরছেন তাদের সংখ্যা কম নয়। বাস, ট্রেন ও লঞ্চে করে এসব মানুষ গ্রামের বাড়ি ফিরছেন।

সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে ঘরমুখী মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। সকাল থেকে সময়মতোই দেশের বিভিন্ন রুটের ট্রেনগুলো সঠিক সময়ে ছেড়ে গেছে নিজ নিজ গন্তব্যে। একই রকম চিত্র দেখা গেছে, রাজধানীর বাস টর্মিনালগুলোতে।
আজ মূলত যাচ্ছে বিশেষ কাজে যারা ঢাকা ছিলেন তারা। অনেকে আবার ভিড় এড়াতে ঈদের আগে বাড়ি যাননি। এখন বাড়ি যাচ্ছেন। নিধার্রিত সময়ে ট্রেন আসায় এবং ছেড়ে যাওয়ায় যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে কম।
কমলাপুরে ট্রেনের জন্য অপেক্ষা করা শহীদ নামে এক যাত্রী জানান, ভিড় এড়াতে প্রতিবারই ঈদের পরেই বাড়ি যাই। এবারও যাচ্ছি। কিন্তু গতবারের তুলনায় ঈদের পরদিন যাত্রী বেশি দেখছি।
পুরান ঢাকায় একটি দোকানের কর্মচারী শরাফত বলেন, চাপ থাকায় ঈদের দিন সকাল পর্যন্ত বেচাকেনা করতে হয়েছে। যার কারণে ঈদের আগে বাড়ি যেতে পারিনি। তাই ঈদের রাত কাটিয়ে পরের দিন আজ ট্রেনে করে বাড়ি যাচ্ছি।
রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল ১০টা পর্যন্ত কমলাপুর স্টেশন থেকে ১০টি ট্রেন নিজ নিজ গন্তব্যে ছেড়ে গেছে। প্রতিটি ট্রেনই সময়মতোই স্টেশন ছেড়েছে। তবে পঞ্চগড় এক্সপ্রেসসহ বেশ কয়েকটি আন্তঃনগর ট্রেন বন্ধ রয়েছে। এজন্য ট্রেনের সংখ্যা কম। আগামীকাল থেকে ট্রেনগুলো আবার চালু হবে। ট্রেনের মতো বাস টার্মিনাল ও লঞ্চঘাটের ঘরমুখো মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন