ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

দৌলতদিয়ায় পদ্মা পারাপারে যাত্রী ভোগান্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ৫:১২ পিএম

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরিঘাটে পদ্মা নদী পারাপারের অপেক্ষায় রয়েছে কয়েকশ’ যানবাহন। পদ্মা নদী পারাপারের জন্য যাত্রীবাহী বাসগুলোকে সারা রাতই অপেক্ষা করতে হয়েছে ঢাকা-খুলনা মহাসড়কে। আর গত দুদিন ধরে অপেক্ষা করছে পণ্যবাহী ট্রাকগুলো।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) বলছে, নদীতে ¯্রােতের তীব্রতা বেড়ে যাওয়ায় ফেরিগুলোর স্বাভাবিক সময়ের চেয়ে বেশি সময় লাগছে। এতে ঘাটে একটু বাড়তি যানবাহনের চাপ রয়েছে। আবহাওয়া অনুকূলে থাকলে ঘাট স্বাভাবিক হয়ে আসবে।
শুক্রবার সকালে সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দের পদ্মার মোড় পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার মহাসড়কে কয়েকশ যানবাহন নদী পারের জন্য অপেক্ষা করছে। পণ্যবাহী ট্রাকের পাশাপাশি যোগ হয়েছে যাত্রীবাহী বাসগুলোও। ফলে বাসযাত্রী ও চালকরা পড়েছেন চরম ভোগান্তিতে। বিশেষ করে নারী ও শিশুরা সারা রাত জেগে অসুস্থ হয়ে পড়েছে।
মহাসড়ক ছাড়াও দৌলতদিয়া টার্মিনালে নদী পারাপারের জন্য দুদিন ধরে সেখানে অপেক্ষা করছে দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক। গত বুধবার বিকাল পর্যন্ত ঘাটে যাত্রীবাহী কোনো বাসের যানজট না থাকলেও রাত থেকে বাসের চাপ বেড়ে যাওয়ায় এখন তাদেরও ট্রাকের পাশাপাশি ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে ফেরির জন্য।
সকাল ৮টার দিকে ঈগল পরিবহনের যাত্রী আকাশ জানান, নদী পারের জন্য সারা রাত এ মহাসড়কেই কাটিয়েছেন। এখনও ঘাট থেকে অনেক দূরে রয়েছেন। কখন ফেরির দেখা মিলবে বুঝতে পারছেন না। সারা রাত জেগে ভীষণ অসুস্থবোধ করছেন।
টার্মিনালে থাকা ট্রাকচালক জাকির হোসেন বলেন, দুদিন ধরে ফেরির জন্য ঘাট এলাকায় অপেক্ষা করছেন। একদিন কেটেছে সড়কে, আরেকদিন কাটল টার্মিনালে। মনে হচ্ছে আজও ফেরিতে উঠতে পারবেন না।
দৌলতদিয়া ট্রাফিক নিয়ন্ত্রণের ট্রাফিক ইন্সপেক্টর আবুল হোসেন জানান, ঘাট এলাকায় এখন যে যানবাহনগুলো নদী পারাপারের জন্য অপেক্ষা করছে, সেগুলো যাতে সুশৃঙ্খল ও সুন্দরভাবে পার হতে পারে, সেজন্য কাজ করছেন তারা।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি জানান, পদ্মায় ¯্রােতের বেগ তীব্র হওয়ায় স্বাভাবিক সময়ের চেয়ে ফেরিগুলোর নদী পার হতে বেশি সময় লাগছে। যার কারণে ঘাটে যানবাহনের একটু বাড়তি চাপ রয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে বাস ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে পার করছেন। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০টি ফেরির মধ্যে ১৫টি যানবাহন পারাপারের জন্য চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন