বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দৌলতদিয়ায় শত শত যানবাহন আটকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১৮ এএম

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দেড় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। সোমবার (০৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত ফেরি বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে। এতে দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে তিন শতাধিক যানবাহন।

দৌলতদিয়া ফেরিঘাট সূত্রে জানা যায়, ভোর থেকে পদ্মায় কুয়াশার পরিমাণ বেড়ে গেলে নৌরুটের দিকনির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে আসে। এ সময় পদ্মা নদীতে দিক নির্ণয়ে ব্যর্থ হয় ফেরিগুলো। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে সকাল সাড়ে ৭টা থেকে সকাল ৯টা পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে ফেরি বন্ধের কারণে দৌলতদিয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। সকাল ৯টা পর্যন্ত ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত ৩ কিলোমিটার যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। এতে নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় সাড়ে প্রায় তিন শতাধিক যানবাহন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান জানান, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে সকাল সাড়ে ৭টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় আবার সকাল ৯টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। বর্তমানে এই রুটে ছোট-বড় মিলে ১৮টি ফেরি চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন