ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

কুড়িগ্রামে বাংলাদেশ আওয়ামীলীগের উদ্যোগে বন্যার্তদের সহায়তা প্রদান

একটি দল সামাজিক দায়িত্ব পালন না করে শুধু সরকারের সমালোচনা করছে- নানক

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৬:১৬ পিএম

‘‘দুর্ভাগ্যজনক হল একটি দল যারা রাজনৈতিক দায়িত্ব, সামাজিক দায়িত্ব ও রাষ্ট্রীয় দায়িত্ব পালন না করে তারা শুধু সরকারের সমালোচনা করছে।’’ সোমবার সকালে কুড়িগ্রামে বন্যা দুর্গতদের সহায়তা করতে গিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন। তিনি বিএনপি কে উদ্দেশ্য করে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের সরকার নিয়েছে। এর পরও আওয়ামীলীগের পক্ষ থেকে আমরা এখানে এসেছি। অথচ সমালোচনায় মুখর কোন রাজনৈতিক দল এখন পর্যন্ত বানভাসী মানুষের পাশে দাড়ায়নি। বিএনপি’র নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সরকার ব্যর্থ হয়েছে বন্যা পরিস্থিতি মোকাবেলায় এজন্য সরকারের পদত্যাগ করা উচিত। এই হল তাদের রাজনৈতিক দুদর্শিতা ও রাজনৈতিক প্রজ্ঞা। এই দৈন্যতা নিয়েই তারা এগিয়ে চলছে।

বাংলাদেশ আওয়ামীলীগের উদ্যোগে চিলমারী, উলিপুর, কুড়িগ্রাম সদর, নাগেশ্বরী, রৌমারী ও রাজিবপুরে কয়েক হাজার বন্যা দুর্গতদের ত্রাণ সহায়তা প্রদান করা হয়। এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সমপাদক বিএম মোজাম্মেল, প্রামমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী, জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত আলী বীরবিক্রম, পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন প্রমুখ।

বক্তারা জানান, আওয়ামীলীগের উদ্যোগে ৫ হাজার পরিবারকে ১০ কেজি করে চাল, সোয়াবিন তেল, ডাল, চিনি, চিড়া, গুড়, মুড়ি, নুডুলস, বিস্কিট, পানি ও স্যালাইন বিতরণ করা হয়। এছাড়াও জেলায় সরকারিভাবে ৮শ’ মে.টন চাল, ১৩ লাখ ৫০ হাজার টাকা এবং ৬ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়।

অপরদিকে জেলা পরিষদের উদ্যোগে ১০ লাখ টাকার শুকনো খাবার, রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃক চিলমারীতে ৫শ’ পরিবারকে সাড়ে ৪ হাজার টাকা করে ২২ লাখ ৫০ হাজার টাকা, ডব্লুউএফপি কর্তৃক সদর উপজেলায় ১ হাজার ২৫১টি, উলিপুরে ৮৫৫টি এবং চিলমারী উপজেলায় ২ হাজার ৩০৮টি পরিবারে সাড়ে ৪ হাজার টাকা করে ১ কোটি ৯৮লাখ ৬৩হাজার টাকা বিতরণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন