বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে অতিরিক্ত ভাড়ার ফাঁদে যাত্রীরা, ঝুঁকি নিয়ে যাচ্ছে কর্মস্থলে

ফুলপুর (ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ৬:২২ পিএম

প্রিয়জনদের সাথে ঈদ উদযাপন শেষে ময়মনসিংহের ফুলপুর ও আশ-পাশের এলাকা থেকে রাজধানী ঢাকায় ফেরা শুরু করেছেন কর্মজীবী মানুষ। বিশেষ করে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতরা রোববার থেকে কর্মস্থলে যোগ দিতে একদিন আগেই ঢাকায় যাচ্ছেন।

আজ শনিবার ফুলপুর বাস টার্মিনালে গিয়ে দেখা যায় মানুষের চাপ অনেক। তাদের সাথে কথা বলে জানা যায়,তারা বেশির ভাগই কর্মজীবী। কর্মস্থলে ফিরতে অতিরিক্ত ভাড়ার ফাঁদে পরেছেন যাত্রীরা। গাড়ীগুলো অতিরিক্ত ভাড়া আদায় করায় এবারও কর্মস্থলে ফেরা যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ঈদের আগে ও পরে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, ফুলপুর থেকে ঢাকা ৪০০/৫০০ টাকা ভাড়া নেয়া হচ্ছে। আর সিএনজি অটোরিকসা যেখানে ফুলপুর থেকে ময়মনসিংহে ভাড়া ছিল ৫০ টাকা সেখানে এখন নেয়া হচ্ছে ২০০ টাকা। এই অতিরিক্ত ভাড়ার কারণে অনেকেই জীবণের ঝুকি নিয়ে পিকআপ ও ট্রাকে করে ২০০ টাকা ভাড়া দিয়ে টঙ্গি ও গাজিপুর চৌরাস্তা পর্যন্ত যাচ্ছেন। ফুলপুর বাস টার্মিনালে কর্মস্থলে ফেরা মানুষের চাপ বেশি থাকায় বিভিন্ন রোডের গাড়ি এখানে এসেছে।

শামীম নামে এক যাত্রী অভিযোগ করে বলেন,ঈদে বাড়ি যাওয়ার মতই ঢাকায় ফিরতে বেশি ভাড়া গুনতে হচ্ছে। ফুলপুর থেকে ঢাকা ২০০ টাকা ভাড়ার জায়গায় এখন নেয়া হচ্ছে ৫০০ টাকা।

যাত্রী খোকন মিয়া অভিযোগ করে বলেন, ফুলপুর থেকে ঢাকা সিন্ডিকেট করে গাড়ির ভাড়া বাড়ানো হয়েছে। অতিরিক্ত ভাড়া দিয়েও কোন সেবা নেই।যাত্রীদের জিম্মি করে সিন্ডিকেট অতিরিক্ত ভাড়া নিলেও দেখার কেউ নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন