ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দুলাভাইয়ের কীর্তি, অপহরণ করে শ্যালিকাকে ধর্ষণ

ভোলায় বিধবাকে গণধর্ষণসহ শিকার আরো ৮ : আটক ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

পিরোজপুরের নাজিরপুরে অপহরণ করে পাঁচ মাস ধরে শ্যালিকাকে ধর্ষণ করেছে দুলা ভাই। ভোলায় অষ্টম শ্রেণির মাদরাসা ছাত্রীকে ধর্ষণের পর বিধবা নারীকে বেঁধে গণধর্ষণ অভিযোগ উঠেছে। শরীয়তপুরে মুখ বেঁধে তুলে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানীয় মাতব্বররা মামলা করা নিয়ে তালবাহানা করছে। করা হয়েছে। বিয়ানীবাজারে ও ফতুল্লায় শিশু ধর্ষণের পর অচেতন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া, সাতক্ষীরায় স্কুলছাত্রী, বগুড়ায় স্কুলছাত্রী ও তরুণীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, বরগুনার আমতলীতে স্কুলছাত্রী ধর্ষণ মামলা শিক্ষকসহ বিভিন্ন স্থানে আটক ৪ করেছে পুলিশ।

পিরোজপুর : অপহরণের পাঁচ মাস পর এক স্কুলছাত্রীকে (১৫) উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে তার দুলাভাই ফেরদৌস শেখকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় শুক্রবার রাতে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে অপহরণ ও ধর্ষণের অভিযোগে ফেরদৌস শেখসহ আটজনকে আসামি করে নাজিরপুর থানায় মামলা করেছেন। শনিবার দুপুরে ওই ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য পিরোজপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, নাজিরপুর উপজেলার উত্তর দীর্ঘা গ্রামের অষ্টম শ্রেণিপড়ুয়া ওই ছাত্রীকে চলতি বছরের ১২ মার্চ স্কুলে যাওয়ার পথে একই গ্রামের আক্কাস শেখের ছেলে ও ওই ছাত্রীর দুলাভাই ফেরদৌস শেখ ভুল বুঝিয়ে অপহরণ করে। অপহরণের পর ওই ছাত্রীকে বিভিন্ন স্থানে রেখে পাঁচ মাস ধরে ধর্ষণ করে ফেরদৌস শেখ। এ ঘটনায় অপর আসামিরা তাকে সহায়তা করে। এ অভিযোগে ওই ছাত্রীর বাবা শুক্রবার রাতে নাজিরপুর থানায় অপহরণ ও ধর্ষণের মামলা করেন। পুলিশ রাতেই ওই স্কুলছাত্রীকে উদ্ধার এবং অপহরণকারী ফেরদৌস শেখকে গ্রেফতার করে। নাজিরপুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. জাকারিয়া জানান, ওই স্কুলছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য পিরোজপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অপহরণকারী ফেরদৌস শেখকে আদালতের মাধ্যমে জেলহাজতে নেয়া হয়েছে।

শরীয়তপুর : শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় মুখ বেঁধে তুলে নিয়ে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। উপজেলার কনেশ্বর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ছাতিয়ানি এলাকায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় গত ৭ আগস্ট ডামুড্যা থানায় মামলা করেছেন ওই ছাত্রীর মা। মামলায় উপজেলার ধানকাঠি ইউনিয়নের চরধানকাঠি গ্রামের জয়নাল ব্যাপারীর ছেলে মোমিন ব্যাপারীকে আসামি করা হয়েছে।

পুলিশ, ওই ছাত্রীর পরিবার ও স্থানীয় স‚ত্র জানায়, ডামুড্যা উপজেলার ছাতিয়ানি এলাকার এক কৃষকের মেয়ে ও কনেশ্বর এস.সি এডওয়ার্ড ইনস্টিটিটিউশনের ষষ্ঠ শ্রেণির ছাত্রী বিদ্যালয়ে যাওয়ার সময় পথে আগে থেকে ওঁৎ পেতে থাকা মোমিন ব্যাপারী পেছন থেকে ওই ছাত্রীকে গামছা দিয়ে মুখ বেঁধে নৌকায় তুলে নিয়ে চরধানকাঠি গ্রামের হাসান ব্যাপারীর পরিত্যাক্ত ঘরে নিয়ে ধর্ষণ করে। মেয়েটি চিৎকার করলে সাহিদা বেগমসহ স্থানীয় কয়েকজন নারী তাকে উদ্ধার করে। ঘটনার পর মোমেন পালিয়ে যান।

এ ঘটনায় বিচার পেতে স্থানীয় মাতব্বরদের বিষয়টি জানায় ছাত্রীর পরিবার। কিন্তু স্থানীয় মাতব্বররা থানায় মামলা করবে বলে ভুক্তভোগীর পরিবারের কাছ থেকে ৭ হাজার টাকা নেন। টাকা নেয়ার পর তারা মামলা করা নিয়ে তালবাহানা শুরু করেন। পরে মেয়ের মা শরীয়তপুর আদালতে মোমেন ব্যাপারী ও সহযোগী তার চাচাতো ভাই আবু ব্যাপারীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালতে মামলা হওয়ার পর গত ৭ আগস্ট ডামুড্যা থানায় আরেকটি মামলা হয়। গতকাল পুলিশ ঘটনাস্থলে তদন্তে আসে।

কনেশ্বর ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য সাজ্জাৎ আলী সাজু বলেন, ঘটনা আরও আগে ঘটেছে। স্থানীয় মাতব্বরদের জন্য মামলা করতে দেরি হয়েছে। ওই ছাত্রীর বাবা বলেন, জয়নাল ব্যাপারীর ছেলে মোমেন ব্যাপারী আমার মেয়ের ক্ষতি করেছে। আমি একজন কৃষক। বিচার পেতে স্থানীয় মাতব্বরদের কাছে গেলে তারা ৭ হাজার টাকা নেয়। কিন্তু তাদের কাছে গিয়ে বিচার পাইনি। ওই ছাত্রী বলেন, মোমেন ব্যাপারী গামছা দিয়ে পেছন থেকে আমার চোখ-মুখ বেঁধে নৌকায় তোলে। পরে একটি ঘরে নিয়ে আমার সঙ্গে খারাপ কাজ করে। আমি চিৎকার করলে গলা টিপে মেরে ফেলবে বলে হুমকি দেয়।

নারায়ণগঞ্জ : ফতুল্লায় ৫ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষিত শিশুটিকে অচেতন অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধর্ষক সোহেল পলাতক। শিশুটির বাবা পেশায় একজন সিএনজি চালক। গত শুক্রবার রাত ৮ টায় ফতুল্লা থানার পাগলা রেলষ্টেশন বৈরাগী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত সোহেল পাগলা বৈরাগী বাড়ি এলাকার আলমগীরের বাড়ির ভাড়াটিয়া আবুল শরীফের ছেলে। ধর্ষণ আক্রান্ত শিশুটির পরিবারও একই বাড়ির ভাড়াটিয়া।

ভোলা : ভোলার বোরহানউদ্দিন উপজেলায় অষ্টম শ্রেণির এক মাদরাসা ছাত্রী (১৩) ও এক বিধবা (৩৫) নারীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। তারা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। গত শুক্রবার সকালে এ দুটি ঘটনা ঘটেছে। পরিবারের সদস্যরা জানান, বৃহস্পতিবার রাতে বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ওই মাদরাসা ছাত্রীর মা তাকে রেখে তার বাবার বাড়িতে বেড়াতে যায়। অপরদিকে তার বাবাও নদীতে মাছ শিকারে যায়। এ সুযোগে একই এলাকার আব্দুল রশিদের ছেলে মো. সোহাগ তাকে ঘরে একা পেয়ে ধর্ষণ করে। এসময় মেয়েটির বাবা বাড়িতে এলে মেয়ের চিৎকার শুনতে পায়। তিনি এগিয়ে গেলে ধর্ষক তাকে মারধর করে পালিয়ে যায়। এ ঘটনায় মেয়েটির বাবা গত শুক্রবার বিকেলে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করেছেন।

অপর দিকে একই উপজেলার কাচিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ফুল কাচিয়া গ্রামের এক নারী (৩৫) স্বামীর মৃত্যুর পর সন্তানদের নিয়ে কষ্ট করে সংসার চালিয়ে আসছেন। গত শুক্রবার তিনি তার মুরগির খামারের খাবার দিতে গেলে ওই এলাকার মাদক সেবী মাকসুদ, ছালাউদ্দিন ও আলমগীর তাকে পার্শ্ববর্তী গরুর খামারে নিয়ে হাত পা বেঁধে গণধর্ষণ করে। পরে সকালে স্থানীয়রা তাকে হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে।

সাতক্ষীরা : খাবার খাওয়ানোর প্রলোভন দেখিয়ে সাজু সরদার (২২) নামের যুবকের বিরুদ্ধে তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রীকে (৯) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গতকাল সকাল সাড়ে ৭ টার দিকে সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের গোবিন্দকাটি গ্রামে এ ঘটনাটি ঘটে। ধর্ষণের শিকার ওই স্কুলছাত্রী সাতক্ষীরার গোবিন্দকাটির রুদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। এ ঘটনার পর অভিযুক্ত সাজু সরদার পলাতক রয়েছে। সে একই গ্রামের আলমগীর সরদারের ছেলে।

বগুড়া : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীকে (১৯) ধর্ষণের অভিযোগে করা মামলায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার ভোরে ন‚র ইসলাম (২৭) নামের ওই যুবককে গ্রেফতার করা হয়।

এদিকে, বগুড়ার সারিয়াকান্দিতে শামীম আহমেদ (৩০) নামে এক অটোচালকের বিরুদ্ধে নবম শ্রেণির এক ছাত্রীকে (১৬) ধর্ষণের অভিযোগ উঠেছে। গত শুক্রবার দুপুরে উপজেলার ময়ুরের চর এলাকায় যমুনা নদীতে একটি নৌকায় এ ঘটনা ঘটে। পুলিশ ওই ছাত্রীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। অভিযুক্ত শামীম পলাতক রয়েছে। ওই ছাত্রী জানায়, শামীম বলেছিল তাকে বিয়ে করবে। এছাড়া, বেড়ানোর কথা বলে যমুনা নদীতে নৌকায় তুলেছিল। এরপর মাঝিকে ম্যানেজ করে ও তাকে ভয় দেখিয়ে নৌকার মধ্যেই ধর্ষণ করেছে।

বিয়ানীবাজার (সিলেট) : বিয়ানীবাজারের পল্লীতে ১৩ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষিত শিশুটিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসা প্রদান করা হচ্ছে। ধর্ষক পরিবার প্রভাবশালী হওয়ায় এ নিয়ে ধর্ষিতার পরিবার কিংবা এলাকার কেউ মুখ খুলছে না। তবে বিয়ানীবাজার থানা পুলিশ বিভিন্ন মাধ্যমে খবর পেলেও ধর্ষিতার পক্ষ থেকে কোন এজহার না আসায় এ ব্যাপারে কোন আইনগত পদক্ষেপ নিতে পারছে না বলে জানিয়েছেন ওসি অবনী শংকর কর। স্থানীয় চেয়ারম্যান এ এফ এম আবু তাহের এ রকম একটি ঘটনা ঘটেছে বলে স্বীকার করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত বিষয়টি আপোষ মিমাংসার চেষ্টা চলছে বলে জানা গেছে।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানাগেছে, ধর্ষিতার পরিবার নদী ভাঙনের শিকার হয়ে ধর্ষকদের এলাকায় আশ্রিত হিসেবে বসবাস করছেন। আর ধর্ষকদের পরিবারের লোকজন এলাকায় প্রভাবশালী। তাই এ বিষয়ে মুখ না খুলে বিষয়টি সামাজিক ভাবে নিস্পত্তি যাতে হয় সে দিকে তারা যাচ্ছে।

আমতলী (বরগুনা) : বরগুনার আমতলীতে পরীক্ষায় ফেল করানোর ভয় দেখিয়ে ছাত্রীকে ধর্ষণের মামলায় কাঠালিয়া তাজেম আলী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জহিরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে আমতলী চৌরাস্তা এলাকা থেকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Mizanur Rahman Akhond ১৮ আগস্ট, ২০১৯, ৪:০৮ এএম says : 1
এইসব জানোয়ারদের বিচার আল্লাহ তা'আলার হাতে ছেড়ে দিলাম
Total Reply(0)
Md Shahadat Hossen ১৮ আগস্ট, ২০১৯, ৪:১১ এএম says : 1
কি যে হচ্ছে দেশটাতে।
Total Reply(0)
Ajoy Baddya ১৮ আগস্ট, ২০১৯, ৪:১১ এএম says : 1
পুরা দেশটাই নষ্ট হয়ে গেছে
Total Reply(0)
Mahmuda Nasrin ১৮ আগস্ট, ২০১৯, ৩:৩০ এএম says : 1
ধর্ষকদের একমাত্র শাস্তি হওয়া উচিত লিঙ্গ কর্তন
Total Reply(0)
Noor Ul Islam ১৮ আগস্ট, ২০১৯, ৩:৩০ এএম says : 1
জানোয়ার পরিবেষ্টিত সমাজে কেউ নিরাপদ নয়।
Total Reply(0)
Miah Muhammad Adel ১৮ আগস্ট, ২০১৯, ৪:১২ পিএম says : 0
Although our women are ruling the country, our girls are so insecure. No exemplary punishment rapists receive. It should be utterly shameful.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন