ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ধর্ষণের পরও মামলায় বাধা আ.লীগ নেতার

বিভিন্ন স্থানে শিশুসহ শিকার আরো ৫ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

এবার তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণ করেছে আওয়ামী লীগের এক নেতা। শুধু ধর্ষণে ক্ষান্ত না থেকে এ ঘটনায় মামলা করতেও বাধা দিচ্ছেন সাখাওয়াত হোসেন (৪০) নামে ওই নেতা। জানা গেছে সরকারি দলের স্থানীয় নেতা হওয়ায় প্রভাব খাটিয়ে নির্যাতিত পরিবারকে মামলা করতে দিচ্ছেন না তিনি। উপরন্তু বিষয়টির আপোষ মীমাংসায় পরিবারকে বাধ্য করা হচ্ছে। ঘটনাটি কুড়িগ্রামে রাজীবপুরে। সিলেটের বিয়ানীবাজারে ঘরে ডেকে এনে স্কুলছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। মাদারীপুর শহরের শকুনী এলাকায় ৪ বছরের এক শিশু ও নান্দাইলে মাদরাসা ছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া যশোরের শার্শা উপজেলার শিশু, ঈশ^রগঞ্জে গার্মেন্ট কর্মী, ঝিনাইদহে স্কুলছাত্রী ও ভাঙ্গায় ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, ঝালকাঠির নলছিটিতে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে একজনসহ বিভিন্ন স্থানে ৫ জনকে আটক করেছে পুলিশ।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের রাজীবপুরে তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের ঘটনায় চার দিনেও মামলা করতে পারেনি ভুক্তভোগী পরিবার। অভিযুক্ত ধর্ষণকারী সাখাওয়াত হোসেন (৪০) সরকারি দলের স্থানীয় নেতা হওয়ার কারণে তিনি প্রভাব খাটিয়ে নির্যাতিত পরিবারকে মামলা করতে দিচ্ছেন না বলে জানা গেছে। বিষয়টির আপোষ মীমাংসায় পরিবারকে বাধ্য করা হচ্ছে বলে বিভিন্ন সূত্র জানায়।

গত শনিবার শিশুটিকে ধর্ষণের পর গতকাল বুধবারও থানায় কোনা মামলা হয়নি। শিশু ধর্ষণের মতো একটি জঘন্য অপরাধ সংঘটিত হওয়ার পর অভিযুক্ত লম্পট প্রকাশ্যে ঘুরে বেড়ানোর ফলে জনমনে নানা প্রশ্ন ও ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এদিকে, শিশুটিকে নির্যাতনের ঘটনা সহ্য করতে না পেরে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ে গত মঙ্গলবার মারা যান দাদা জহুরুল হক (৬৫)। পরিবারের স্বজনরা জানিয়েছেন, শিশুটির ওপর নির্যাতনের ঘটনা শোনার পর থেকে দাদা জহুরুল হক অসুস্থ হয়ে পড়েন। শিশুটির বাবা উপজেলার পাটাধোয়া পাড়া গ্রামের দিনমজুর বলেন, ‹আমরা গরিব মানুষ। আমার অবুঝ মেয়েডার ওপর অমানবিক নির্যাতন করা হইল। থানায় মামলা করতে যামু দেইখ্যা আমার পরিবারের কাউকে বাড়ি থেকে বের হতে দেওয়া হচ্ছে না। মামলা করলে গ্রাম থিকা বের করে দেওয়ার হুমকি দিয়েছে। এ নিয়া বিপদের মদ্দে আছি।

খোঁজ নিয়ে জানা গেছে, অভিযুক্ত সাখাওয়াত হোসেন পাটাধোয়া পাড়া ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি স্থানীয় এক আওয়ামী লীগ কর্মীকে দিয়ে ঘটনার মীমাংসার জন্য চেষ্টা করছেন। হারুন-অর রশীদ ওই ব্যক্তি নির্যাতিত পরিবারকে অর্থের লোভ দেখিয়ে চুপ থাকার জন্য হুমকি দিয়েছেন। পরিবারটি যাতে থানায় যেতে না পারে সে জন্য পাহারা বসিয়েছেন। নির্যাতিত পরিবার ও গ্রামবাসীর কাছ থেকে জানা গেছে এসব অভিযোগ। জানতে চাইলে অভিযুক্ত সাখাওয়াত হোসেন বলেন, ‹আমি কোনো কথা বলব না। আপনাদের কিছু জানার থাকলে হারুন ভাইয়ের কাছে যান। উনি মীমাংসার জন্য যা দরকার তা করছেন।› তবে হারুন-অর রশীদ অভিযোগ অস্বীকার করে বলেন, ‹আমি মীমাংসার কোনো উদ্যোগ নিইনি। তাছাড়া শিশু ধর্ষণের মতো ঘটনার স্থানীয়ভাবে মীমাংসা করা যায় না।’ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রুহানী বলেন, ‹ঘটনা জানার পর আমি নির্যাতিত শিশুটির বাড়িতে গিয়েছিলাম এবং তাদেরকে অভিযোগ নিয়ে থানায় আসতে বলেছি। কিন্তু তারা অভিযোগ নিয়ে থানায় আসছেন না।

বিয়ানীবাজার (সিলেট) : সিলেটের বিয়ানীবাজারে এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত মিনহাজ হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। মিনহাজ উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের আঙ্গুরা গ্রামের মৃত আব্দুল খালিকের ছেলে।

জানা যায়, কুড়ারবাজার ইউনিয়নের আঙ্গুরা বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ওই ছাত্রীকে মিনহাজ তার ঘরে নিয়ে ধর্ষণ করে। দীর্ঘ সময় ওই স্কুলছাত্রীর কোনো সন্ধান না পাওয়ায় তার পরিবারের সদস্যরা তাকে খুঁজতে বের হয়। পরে তার বড় বোন মিনহাজের ঘর থেকে তাকে বেরিয়ে আসতে দেখে সন্দেহ করেন। এ সময় মিনহাজ তার ঘর থেকে পালিয়ে যায়। পরে স্কুলছাত্রীকে তার পরিবারের সদস্যরা বিয়ানীবাজার সরকারি হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যালের ওসিসিতে প্রেরণ করেন। এবং ধর্ষণের আলামত পাওয়া যায়।

নান্দাইল : উপজেলায় মাদরাসা ছাত্রীকে (১৩) ধর্ষণের অভিযোগে দ্বীন ইসলাম স্বপন (১৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার রাতে নানা বাড়ি থেকে নিজ বাড়িতে ফেরার পথে রাস্তা থেকে তুলে জঙ্গলে নিয়ে ধর্ষণ করা হয়। গত মঙ্গলবার মামলার পর ধর্ষককে আদালতে ও ধর্ষিতাকে ডাক্তারী পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেন্সিক বিভাগে পাঠানো হয়েছে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়নসিংহের ঈশ্বরগঞ্জে এক গার্মেন্ট কর্মীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। নির্যাতিতা বাদী হয়ে একটি মামলা করেছে। অভিযুক্তকে গ্রেফতার করে গতকাল বুধবার ময়মনসিংহ আদালতে সোপর্দ করেছে পুলিশ। বিষয়টি নিয়ে ঈশ্বরগঞ্জ থানার ওসি আহম্মেদ কবীর হোসেন জানান, এ ঘটনায় নির্যাতিতা বাদি হয়ে মামলা দায়ের করে। অভিযুক্তকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।

ঝালকাঠি : ঝালকাঠির নলছিটিতে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরী মিরাজুর রহমান মিরাজকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার বেলা ১২টার দিকে উপজেলার ভবানীপুর গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় চলাকালীন সময় এ ঘটনা ঘটে।

মাদারীপুর : মাদারীপুর শহরের শকুনী এলাকায় ৪ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় মামলা হলেও পুলিশ ধর্ষণ মামলা আসামীকে গ্রেফতার করতে পারেনি। উল্টো মামলার বাদীকে মামলা তুলে নেয়ার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ বাদী পক্ষে। বুধবার দুপুরে মাদারীপুর শহরের সাংবাদিক কল্যাণ সমিতির কার্যালয়ে শিশুটি পিতা আসামীর গ্রেফতার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেন। নির্যাতিতা শিশুটির মা বলেন, আমার মেয়েকে যে ধর্ষণ করেছে সে আমার মামাতো ভাই। উনি এর আগে ৪টি বিয়ে করেছে। এরপর আত্মীয়রা বিষয়টি মীমাংসা করে দেয়ার জন্য সময়ক্ষেপণ করে। আমি বিচার না পেয়ে থানায় মামলা করেছি। কিন্তু আসামি গ্রেফতার হয়নি। আমরা এর বিচার চাই।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই কবির হোসেন বলেন, দ্রুত সময়ের মধ্যেই আসামিকে গ্রেফতার করা হবে। আমরা গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বেনাপোল : যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের বসতপুর গ্রামের ২ নম্বর কলোনিতে ৯ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গত রোববার বিকেলের দিকে এ ঘটনা ঘটে। শিশুটির মা বাদী হয়ে শার্শা থানায় একটি মামলা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Nannu chowhan ২২ আগস্ট, ২০১৯, ৯:১৯ এএম says : 0
eto boro joghonno onnai koreo abar shokari doler lok jor kore mamla korte ditesena,deshta mone hochse shorkar dolio lokder hate jimmi,deshe ki kono shorrhtro montronaoy nai bichar bivag nai polish nai?
Total Reply(0)
Miah Muhammad Adel ২২ আগস্ট, ২০১৯, ৯:৩০ এএম says : 0
Rapists' paradise Bangladesh!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন