ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ক্যাপ্টেন এমএস করিম-বিএন খুলনা শিপইয়ার্ড-এর নতুন এমডি

বিশেষ সংবাদদাতা, বরিশাল | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ৩:৫০ পিএম

ক্যাপ্টেন মোঃ সাজেদুল করিম-বিএন খুলনা শিপইয়ার্ডের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহন করেছেন। তিনি কমোডর আনিসুর রহমান মোল্লার স্থলাভিসিক্ত হলেন।
ক্যাপ্টন এম সাজেদুল করিম ১৯৮৫ সালে বাংলাদেশ নৌ বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদেন এবং ১৯৮৭ সালের জুলাই মাসে ইঞ্জিনিয়ারিং ব্রাঞ্চে সাফল্যের সাথে কমিশন লাভ করেন। তিনি বুয়েট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে গ্রাজুয়েশন কোর্স সম্পন্ন করেন। কর্মজীবনে তিনি সশস্ত্র বাহিনীর স্টাফ কলেজ থেকে সাফল্যের সাথে স্টাফ কোর্স সম্পন্ন করেন। এছাড়াও তিনি মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মেনী, চায়না ও তুরস্ক থেকে নৌ প্রকৌশল-এর বিভিন্ন বিষয়ের ওপর একাধীক প্রশিক্ষনসমুহ সাফল্যের সাথে সম্পন্ন করেন। ক্যাপ্টেন এমএস করিম বাংলাদেশ নৌবাহিনীতে সুদীর্ঘ কর্মজীবনে বিএনএস বঙ্গবন্ধু, তিস্তা, শহিদ দৌলত, দুর্ধর্ষ, যমুনা ও নির্মূল-এর গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
তিনি নৌ সদর দপ্তরের গুরুত্বপূর্ণ পদ ছাড়াও বাংলাদেশ নৌ বাহিনীর স্লীপওয়ে’র অফিসার ইনচার্জ এবং চট্টগ্রাম ড্রাইডক, খুলনা শিপইয়ার্ড এবং নারায়নগঞ্জ ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস-এর জিএম হিসেবেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ক্যাপ্টেন এমএস করিম বাংলাদেশ নৌবাহিনীতে তার দায়িত্ব পালনকালে মার্কিন যূক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, স্পেন, তুরস্ক, নেদারল্যান্ডস, জার্মেনী, চীন, ক্রোয়েশিয়া, ইতালী, সিঙ্গাপুর, ইন্দোনেশীয়া ও মালয়েশীয়া সফর করেছেন। ক্যাপ্টেন করিম বিবাহিত ও দুই পুত্র সন্তানের জনক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন