শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিরাজগঞ্জে একরাতে ৩ বাল্যবিয়ে বন্ধ

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ২:০০ পিএম

সিরাজগঞ্জে একরাতে তিনটি বাল্যবিয়ে বন্ধ করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবা সেলিম হোসেনকে ১০ দিনের কারাদণ্ড অপর অভিভাবকদের জরিমানা করেছেন আদালত।

গতকাল শুক্রবার দিনগত গভীর রাত পর্যন্ত সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযানকালে পৌর ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, শুক্রবার রাতে শিয়ালকোল ইউনিয়নের শিলন্দা পূর্বপাড়া গ্রামের সেলিম হোসেনের মেয়ে সনি খাতুনের (১৩) সঙ্গে কালিয়া হরিপুর ইউনিয়নের চরবনবাড়ীয়া গ্রামের ইমান আলীর ছেলে মনিরুল ইসলামের (২৫) বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করা হয়। তখন বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবা সেলিম হোসেনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এর আগে, সন্ধ্যায় খোকশাবাড়ী ইউনিয়নের দিয়াড় পাচিল গ্রামের মালেক রতনের মেয়ে ফাতেমা খাতুনের সঙ্গে পৌর এলাকার কালীবাড়ী ঘোষপাড়ার মহল্লার আব্দুল বারির ছেলে বায়েজিদ বোস্তামীর (২১) বিয়ের আয়োজন চলছিল। সেখানে অভিযান চালানো হলে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে কাজী পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালত বাল্যবিয়ে বন্ধ ও কনের বাবা আব্দুল মালেক রতনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

এরপর রাত ৮টার দিকে সিরাজগঞ্জ সদরের সয়দাবাদ ইউনিয়নের মূলীবাড়ী গ্রামের নয়ন শেখের মেয়ে ও স্থানীয় হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী নুপুর খাতুনের (১৪) সঙ্গে হোসেনপুরের মৃত আব্দুল শেখের ছেলে হিরা মণ্ডলের (৩২) বিয়ের আয়োজন চলছিল। সেখানে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করা হয় এবং বর হিরা মণ্ডল ও কনের বাবা নয়ন শেখকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন