ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গাজার বিরুদ্ধে নেতানিয়াহুর যুদ্ধ ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৫:০৭ পিএম

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, আসছে সপ্তাহের জাতীয় নির্বাচনের আগেই অবরুদ্ধ গাজা উপত্যকায় সামরিক অভিযান চালানো হবে। নির্বাচনের চার দিন আগেও তারা গাজায় হামলা চালাতে পারেন বলে তিনি জানান।
রাশিয়ার সোচিতে প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সঙ্গে বৈঠক শেষে ফিরে শুক্রবার চ্যানেল১৩ টেলিভিশনের খবরে বলা হয়েছে, যেকোনো মুহূর্তে এই অভিযান হতে পারে। -খবর জেরুজালেম পোস্ট ও স্পুটনিকের
তবে যুদ্ধে যাওয়ার জন্য নির্বাচনের তারিখ কোনো বিষয় নয় বলে তিনি মন্তব্য করেন। এর একদিন আগে নেতানিয়াহু বলেন, গাজায় ব্যাপক অভিযানের কোনো বিকল্প নেই।
বৈঠকে পুতিন বলেন, নেসেট নির্বাচনের পর মস্কোর জন্য খুবই গুরুত্বপূর্ণ। আশা করছি, নির্বাচিত রাজনীতিবিদরা রাশিয়ার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রাখবে।
এ সময় দুই দেশের নিরাপত্তা সহযোগিতার প্রতি গুরুত্ব দেন প্রেসিডেন্ট পুতিন। তিনি বলেন, দুই দেশের মধ্যে নিরাপত্তা সম্পর্ক ও সামরিক সহযোগিতা নতুনমাত্রা পেয়েছে।
এ ক্ষেত্রে নেতানিয়াহুকে তার চেষ্টার জন্য ধন্যবাদ দেন রুশ নেতা। কয়েক ঘণ্টার ওই বৈঠক শেষে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেন, সিরিয়া প্রসঙ্গে দুই দেশের সামরিক কর্মকর্তাদের মধ্যে আলোচনা প্রয়োজন বলে তারা একমত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন