শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পিএসসির সদস্য হিসেবে গোলাম ফারুকের শপথ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে শপথ নিয়েছেন অবসরোত্তর ছুটিতে থাকা সিনিয়র সচিব এসএম গোলাম ফারুক। গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তার শপথ পড়ান। শপথ পরিচালনা করেন সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেন। এ সময় পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ৪ সেপ্টেম্বর গোলাম ফারুককে পিএসসি’র সদস্য পদে নিয়োগ দেয় সরকার। ওই দিন প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে থেকে তিনি অবসরোত্তর ছুটিতে যান। ২০১৮ সালে এ পদে যোগদানের আগে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ছিলেন গোলাম ফারুক। তার আগে তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এবং পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন।

১৯৬০ সালের ১ জুন শরীয়তপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে গোলাম ফারুকের জন্ম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে ১৯৮১ ও ১৯৮২ সালে যথাক্রমে বিএসএস (অনার্স) ও এমএসএস করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন