ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

আগামীকাল উদ্বোধন হচ্ছে আইয়ুব বাচ্চুর রূপালী গিটার

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৫৩ পিএম

চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে শ্রোতাপ্রিয় সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর রূপালী গিটারের আদলের ভাস্কর্য নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। প্রয়াত এই সংগীত শিল্পীর শ্রদ্ধায় আগামীকাল বুধবার (১৮ সেপ্টেম্বর) উদ্বোধন হতে যাচ্ছে ভাস্কর্যটি। বুধবার সন্ধ্যায় আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর এক মাস আগেই ভাস্কর্যটির উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে। পশ্চিম মুখ করে গিটারটি বসানো হয়েছে। এর চারপাশে ফোয়ারা দেয়া হয়েছে। জানা যায় বুধবার সন্ধ্যায় ফোয়ারার পানিও ছাড়া হবে। এ ছাড়া থাকবে দৃষ্টিনন্দন আলোকসজ্জা।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ নেয়া হয়। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর সেই রূপালী গিটারের আদলে একটি গিটার।

উল্লেখ্য, গত বছরের ১৮ অক্টোবর পৃথিবী থেকে চিরতরে বিদায় নেন গিটারের যাদুকর ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু। তাকে শ্রদ্ধা জানাতেই জন্মস্থান চট্রগ্রাম শহরের ওই মোড়টির নামকরণ করা হয়েছে রূপালী গিটার আইয়ুব বাচ্চু চত্বর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন