ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

রিয়াদের ‘এক্স ফ্যাক্টর’ বিপ্লব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট। অভিষিক্ত যে কোনো বোলারের জন্যই বেশ ভালো বোলিং ফিগার। জিম্বাবুয়ের বিপক্ষে আমিনুলের এই পারফরম্যান্সের বিশেষত্ব আরও বাড়িয়ে দিচ্ছে তিনি লেগ স্পিনার বলেই। কার্যকর একজন লেগ স্পিনারের জন্য দেশের ক্রিকেটে হাহাকার অনেক দিন থেকেই। আমিনুল ইসলাম বিপ্লবের এত দ্রুত জাতীয় দলে আসাও সেই হাহাকার মেটানোর তাগিদ থেকেই।

১৯ বছর বয়সী ক্রিকেটার প্রথম দিনেই ছাপ রাখলেন উজ্জ্বল ভবিষ্যতের। দারুণ শুরুর পরও হারিয়ে যাওয়ার নজির বাংলাদেশ ক্রিকেটে কম নেই। তবে আমিনুল প্রথম সুযোগে অন্তত জানিয়ে রাখলেন, তাকে নিয়ে লম্বা সময়ের বিনিয়োগ করা যায়। ২৪ বলে কোনো চার-ছয় হজম করেননি, ডট ছিল নয়টি। প্রতিপক্ষ চাপে থাকার কথা বিবেচনায় নিয়েও বলতে হবে, একজন লেগ স্পিনারের জন্য এই নিয়ন্ত্রণ দারুণ কিছু। বোলিংয়ের মতো আগ্রাসী ছিল মাঠে তার শরীরী ভাষাও। ফিল্ডিং, আচরণ, মাঠে বিচরণ, সব মিলিয়ে তার উপস্থিতি ছড়িয়ে দিয়েছে আত্মবিশ্বাসের সুবাতাস।

এক ম্যাচ দেখেই আমিনুল ইসলামকে দুর্দান্ত লেগ স্পিনার বলার উপায় নেই। তবে আন্তর্জাতিক অভিষেক হয়েছে তাঁর বলার মতোই। জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের নায়ক মাহমুদউল্লাহ রিয়াদের মনে হয়েছে আমিনুলের মধ্যে ‘এক্স-ফ্যাক্টর’ আছে। ১৯ বছর বয়সী লেগ স্পিনারের বোলিং দেখে ভীষণ মুগ্ধ বাংলাদেশ দলের এই সিনিয়র ব্যাটসম্যান, ‘ও যখন মাঠে নামছিলাম খুব করে চাইছিলাম বিপ্লব (আমিনুল) খুব ভালো করুক। আমি ব্যক্তিগতভাবে তাকে চিনতাম না। ওর খেলাও দেখিনি কখনো। যখন ওকে নেটে দেখলাম, মনে হলো ওর মধ্যে এক্স-ফ্যাক্টর আছে। খুব চাইছিলাম যেন সে ভালো করে। ওর পারফরম্যান্স দেখে অনেক খুশি। সাকিবকে বলছিলাম, সে যে সাহস নিয়ে বোলিং করেছে, দুর্দান্ত! ফিল্ডিং ভালো করে। ব্যাটিং সামর্থ্যও ভালো। যেভাবে শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট, এটা যদি ধরে রাখতে পারে বাংলাদেশকে আরও অনেক সাফল্য এনে দিতে পারবে সে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন