ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দুর্নীতি রোধে প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছে দেশ -জি এম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

চলমান পুলিশি অভিযানকে স্বাগত জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী যে কোনো দেশেই ক্ষমতাধর ব্যক্তি। আমরা আশাবাদী সঠিকভাবে ও সফল ভাবে এই অভিযানের সমাপ্তি হবে। কারণ দুর্নীতি প্রতিরোধে প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছে দেশবাসী। গতকাল জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জনতা লীগ (বিজেএল) আয়োজিত জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চলমান নির্বাচন পদ্ধতির পরিবর্তনের দাবি জানিয়ে জিএম কাদের বলেন, যারা জাতীয় পর্যায়ে রাজনীতি করেন, তারা এলাকায় গিয়ে নির্বাচিত হতে পারেন না। আবার অনেক আঞ্চলিক নেতা সংসদে নির্বাচিত হয়ে তার এলাকার উন্নয়নের কথা ভাবে, কিন্তু জাতীয় ভাবনা তাদের মাথায় আসে না। এজন্য ভোটের পদ্ধতি পরিবর্তন করে ভোটের আনুপাতিক হারে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার বিধান করতে হবে।
প্রাদেশিক শাসনব্যবস্থা কায়েমের দাবি জানিয়ে তিনি বলেন, উপজেলা ও জেলা পরিষদ নিয়ে এরশাদের শাসন আমলে সমালোচনা করলেও পরবর্তীতে সর্বমহলে তা গ্রহণযোগ্যতা পেয়েছে। এখনও তা পরিপূর্ণতা পায়নি। প্রাদেশিক ব্যবস্থা চালু হলে ক্ষমতার বিকেন্দ্রীকরণ হবে, ঢাকা শহরের ওপর চাপ কমবে। তখন কোন কাজের জন্য জেলা শহরের কোনো মানুষকে ঢাকায় আসতে হবে না।
আয়োজক সংগঠনের সভাপতি শেখ ওসমান গনী বেলালের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের সভাপতি শেখ শহিদুজ্জামান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা, এনডিপি মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা, লেবার পার্টির চেয়ারম্যান হামিদ উল্লাহ, বিএনএ নেতা মোস্তাফিজুর রহমান প্রমুখ।
এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা ড. নূরুল আজহার শামীম, সাংগঠনিক সম্পাদক ফকরুল আহসান শাহাজাদা, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, কৃষি সম্পাদক বিষয়ক মোস্তফা কামাল, যুগ্ম ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরুসহ জাপার কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন