ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

জাবি’র ভর্তি পরীক্ষা শুরু, ভিসিকে কালো পতাকা প্রদর্শন

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৬:২১ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা চলবে ১ অক্টোবর পর্যন্ত। রোববার সকাল ৯ টা থেকে ৬টি শিফটে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটভূক্ত গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদে ছাত্রদের ২৩৫ এবং ছাত্রীদের ১৭৫টি সিট রয়েছে।
পরীক্ষা চলাকালীন সময়ে ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগ দাবি করে সকল ভবনে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে কালো পতাকা প্রদর্শন করেছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। রোববার দুপুরে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পদদেশে এ কর্মসূচী পালন করে তারা।
কিন্তু ভিসি বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায়িক শিক্ষা অনুষদ ভবনে চলা বিকালের শিফটের পরীক্ষা পরিদর্শন করেন।
অন্যদিকে কর্মসূচী চলকালে আন্দোলনের অন্যতম সমন্বয়ক আশিকুর রহমান বলেন, আমাদের দাবি ছিল দুর্নীতির বিচার বিভাগীয় তদন্ত করা। কিন্তু ভিসি আমাদের দাবি মানেন নাই। পরবর্তীতে যেসব ছাত্র নেতারা প্রকল্পের টাকা পেয়েছে তারা স্বীকার করার পরেও ভিসি অস্বীকার করে। ছাত্রলীগ নেতাদের অডিও ফাঁসের মধ্য দিয়ে প্রমাণিত হয় ভিসিসহ তার স্বামী ও ছেলে কমিশন কেলেঙ্কারির সঙ্গে জড়িত। তাই আমরা এই দুর্নীতিবাজ ভিসিকে ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে সকল ভবনে অবাঞ্ছিত ঘোষণা করেছি এবং ১ অক্টোবরের মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছি। এই সময়ের মধ্যে পদত্যাগ না করলে কঠোর আন্দোলনের মাধ্যমে পদত্যাগে বাধ্য করা হবে।
কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক জহির রায়হান, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক আনোয়ারুল্লাহ ভুঁইয়া, অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার, অধ্যাপক খবির উদ্দিন, অধ্যাপক শফি মুহাম্মদ তারেক, অধ্যাপক জামাল উদ্দিন রুনু, অধ্যাপক শামীমা সুলতানা, অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, অধ্যাপক তারেক রেজা প্রমুখ।
এছাড়া জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার নেতা কর্মীরা কর্মসূচীতে অংশগ্রহণ করেন।
এদিকে আন্দোলনকারীরা কর্মসূচী শেষে জানিয়েছেন, আগামীকাল সোমবার দুপুর ১টার দিকে তারা একই কর্মসূচী পালন করবেন।
প্রসঙ্গত, আগামীকাল ২৩ সেপ্টেম্বর ২০১৯ তারিখে ‘এ’ ইউনিটের অবশিষ্ট আবেদনকারী এবং এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন