শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতের উত্তর প্রদেশে ভারী বর্ষণে ৪৭ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৫৬ পিএম

ভারতের উত্তর প্রদেশে গত ২৪ ঘণ্টায় ভারী বর্ষণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় ৪৭ জনের মৃতু হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দেশের বিভিন্ন স্থানে শুক্রবার ভারী বৃষ্টিপাতের কারণে স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হয়েছে।
লক্ষেèৗ, আমেঠি, হারদোই এবং বেশ কিছু জেলায় ভারী বর্ষণের কারণে সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। ত্রাণ কমিশনারের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনা যেমন দেয়াল ধসে পড়া, সাপের কামড়, ডুবে যাওয়া বা বজ্রপাতের কারণে ৪৭ জনের মৃতু হয়েছে।
কর্মকর্তারা জানিয়েছে, প্রতাপগরে ছয়জন, রায়বেরেলিতে ছয়জন, আমেঠিতে পাঁচজন, চানদাওলি চারজন, বারানসিতে চারজন, প্রয়াগরাজ, বারাবানকি, মাহোব এবং মির্জাপুরে তিনজন করে, আমবেদকরে নগরে দু'জন এবং কানপুর, গোরাখপুর, সোনেভদ্র, অযোধ্যা, শাহারানপুর, জৌনপুর, কাউসামবি এবং আজমগরে একজন করে মারা গেছেন।
ভারী বৃষ্টিপাতে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে যথাযথ ব্যবস্থা গ্রহণে স্থানীয় কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে চার লাখ টাকা এবং আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে লক্ষেèৗতে ৭৬ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী দুই দিনও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন