শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

জাবিতে ছাত্রদলের বিক্ষোভ: ছাত্রলীগকে বর্জনের আহ্বান

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০৮ পিএম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকারী ছাত্রলীগ নেতাদের ফাঁসির দাবিতে ও ভারতের সাথে দেশ বিরোধী চুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বুধবার (০৯ অক্টোবর) সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিলটি শুরু হয়ে অমর একুশের পাদদেশে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ মিছিলটির ব্যানারে লেখা ছিল, "বাংলাদেশ ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে বুয়েটের মেধাবী ছাত্র,ভারতের আগ্রাসনের বিরোধী আন্দোলনের স্বাধীন বাংলার প্রথম শহীদ আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ভারতের সাথে দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।"

এদিকে মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি সোহেল রানা আবরার ফাহাদের হত্যার তীব্র নিন্দা জানিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং আপোষহীন দেশনেত্রী বেগম খালেদার মুক্তি দাবি করেন।
পাশাপাশি অবিলম্বে দেশের স্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানান এবং বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের শান্তিপূর্ণ সহাবস্থানে জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে যে স্ট্যাটাস দেন আবরার ফাহাদ। তা ঐতিহাসিকভাবে সত্য। এটা শুধু আবরারের মনের কথা নয় এটা সমগ্র বাংলাদেশের দেশপ্রেমী মানুষের মনের কথা। দেশের স্বার্থ বিরোধী কোনো চুক্তি স্বাধীন দেশের কোনো দেশপ্রেমিক মানুষ মেনে নিতে পারে না। শুধুমাত্র স্বাধীন দেশের অস্তিত্ব রক্ষায় দেশের পক্ষ হয়ে কথা বলার অপরাধে বাংলাদেশ ছাত্রলীগ একজন নিরাপরাধ মেধাবী ছাত্রকে হত্যা করল। এর মাধ্যমে প্রমান হয় যে, তারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না এবং অন্য দেশের তাঁবেদারিতে তারা ব্যস্ত। তাই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ছাত্রলীগকে এখনই নিষিদ্ধ করার সময় এসেছে। আমরা সকল দেশপ্রেমী জনগণকে আহ্বান জানাই-

আপনারা যদি স্বাধীন বাংলাদেশকে দেখতে চান, আর কোনো মায়ের বুক খালি করতে না চান। তাহলে আসুন সবাই আমরা ছাত্রলীগকে বর্জন করি।

এই বিক্ষোভে আরো উপস্থিত ছিলেন- শাখা ছাত্রদলের সহ সভাপতি নবীনূর রহমান নবীন, সহ সভাপতি ইব্রাহিম খলিল বিপ্লব, সহ সভাপতি মিজানুর রহমান রনি, যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হোসেন, শহীদ সালাম বরকত হলের যুগ্ম আহ্বায়ক আফফান আলী, শহীদ রফিক জব্বার হলের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের মার্জুক,শহীদ রফিক জব্বার হলের যুগ্ম আহ্বায়ক রাশিদুল ইসলাম রোমান,শেখ মু‌জিবুর রহমান হ‌লের যুগ্ম আহ্বায়ক হুমায়ুন হাবিব হিরণ, মেহেদী হাসান, ইসরাফিল চৌধুরী সোহেল, আল বেরুনী হলের যুগ্ম আহ্বায়ক জরজিস মোহাম্মদ ইব্রাহিমসহ ছাত্রনেতা হাসনাইন নাহিয়ান সজিব, ইকবাল হোসাইন, সাইফুল ইসলাম সাইফ, মেহেদী হাসান, আমজাদ হাবিব সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন