ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

শিক্ষাদিক্ষা

আবরার হত্যা ও দেশ বিরোধী চুক্তির প্রতিবাদে আজও জাবিতে বিক্ষোভ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ২:৫১ পিএম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকারী ছাত্রলীগ নেতাদের ফাঁসির দাবিতে ও ভারতের সাথে দেশ বিরোধী চুক্তির প্রতিবাদে আজ তৃতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (০৯ অক্টোবর) দুপুর সাড়ে বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ব বিদ্যালয়েরপ্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান করে।

এই সময় আন্দোলনকারীরা স্লোগান দেন-
‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’ , ‘দালালী না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘আমার নদী ফিরায়ে দে, নইলে গদি ছাইড়া দে’, ‘আমার বন্দর ফিরায়ে দে, নইলে গদি ছাইড়া দে’, ‘ক্যাম্পাসে লাশ কেন, শেখ হাসিনা জবাব দাও’ , ‘আবরার শহীদ কেন, প্রশাসন জাবাব দাও’ প্রভৃতি স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। মিছিলে দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে সাংবাদিকতা ও গণযোগাযোগ অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী জয়নাল আবেদিন শিশির বলেন, ‘দেশের জন্য কথা বলতে গিয়ে আমাদের ভাই আবরার শহীদ হয়েছে। তাকে নির্মমভাবে খুন করা হয়েছে।’

তিনি আরও বলেন, আজকে অবরারের জায়গায় আমি, আপনি কিংবা অন্য কেউ শহীদ হতে পারতাম। তাই দেশবিরোধী ষড়যন্ত্র রুখে দিতে আমাদের সবাইকে প্রস্তুত থাকতে হবে।’

এসময় তিনি দেশবিরোধী সকল চুক্তি বাতিল সহ আবরার হত্যার খুনিদের বিচার দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

পাশাপাশি তিনি আবরারকে দেশবিরোধী চক্রান্তের প্রথম শহীদ হিসেবে ঘোষণা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Anwar ৯ অক্টোবর, ২০১৯, ৩:১৯ পিএম says : 0
এই সময় আন্দোলনকারীরা স্লোগান দেন- ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’ , ‘দালালী না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘আমার নদী ফিরায়ে দে, নইলে গদি ছাইড়া দে’, ‘আমার বন্দর ফিরায়ে দে, নইলে গদি ছাইড়া দে’ , ‘আবরার শহীদ কেন, প্রশাসন জাবাব দাও’ প্রভৃতি স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। মিছিলে দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন