শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পেঁয়াজে কেজিতে লাভ ২৫ টাকা!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

প্রতিকেজি পেঁয়াজে লাভ ২৫ টাকা। অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় নগরীর রেয়াজুদ্দিন বাজারে দু’টি আড়তকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম। আড়তগুলোতে প্রতিকেজি পেঁয়াজ পাইকারি বিক্রিতে ২৫ টাকারও বেশি লাভ নেওয়া হচ্ছিল বলে জানিয়েছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।
রেয়াজুদ্দিন বাজারে চাল ডাল ট্রেডার্স নামে একটি আড়তে মিয়ানমারের পিঁয়াজ বিক্রি করা হচ্ছিল ৭৫ টাকা কেজি দরে। কেনার রশিদ পর্যালোচনায় দেখা যায়, এসব পেঁয়াজ কেজি প্রতি ৪৮ টাকায় কেনা হয়েছিল। এছাড়া মেহরাজ স্টোরস নামে একটি আড়তে ৬৫ টাকা কেজি দরে ভারতীয় পেঁয়াজ কিনে বিক্রি করা হচ্ছিল ৯০ টাকায়। চাল ডাল ট্রেডার্সকে ২০ হাজার টাকা ও মেহরাজ স্টোরসকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
রেয়াজুদ্দিন বাজারে অভিযানের পর ভ্রাম্যমাণ আদালতের টিম নগরীর চকবাজারের কাঁচাবাজার পরিদর্শন করেন। উভয় বাজারে বিক্রেতাদের পেঁয়াজের মূল্যতালিকা টাঙানোর নির্দেশনা দেন ম্যাজিস্ট্রেট। সিন্ডিকেটের কারসাজি প্রতিরোধ করে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে অভিযান অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসনের কর্মকর্তারা।
ইতোমধ্যে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন পেঁয়াজ ব্যবসায়ীদের সাথে বৈঠক করেছেন। তিনি কারসাজির মাধ্যমে মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেন। এদিকে আড়ত এবং বাজারে চলছে চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
দীনমজুর কহে ১৯ অক্টোবর, ২০১৯, ১০:১৪ এএম says : 0
ওগো বন্ধু বলিতে পারিনা বড়জ্বালা এই বুকে,দেখিয়া শুনিয়া খেপিয়া যাই বলিতে পারিনা মুখে। আইনকানন নিয়োমনিতীর কোন তোয়াক্কা করছেনা।দেশটা যেনো একটা হরিলুটের কারখানা।এ ভাবে চলতে দেওয়া যায়না।সরকার প্রানন্তচেষ্টা করে পিয়াঁজ আমদানি করেছে ।তারা ২৫টাকা ব্যাবসা করবে এটা যেন মামা বাড়ীর আবদার।এদের বিরুদ্ধে ব্যাবস্থা নিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন