ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ডিসেম্বরের শেষে ই-পাসপোর্ট: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ২:২৭ পিএম

ডিসেম্বরের শেষের দিকে ই-পাসপোর্ট চালু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, জার্মানির একটি কোম্পানির সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। তারা খুব দ্রুততম সময়ের মধ্যে ই-পাসপোর্ট এর কাজ শেষ করবে। আমরা আশা করছি এ বছরের শেষ নাগাদ অর্থাৎ আগামী মাসের শেষে আমরা ই-পাসপোর্ট পাসপোর্ট দিতে পারব।

আজ রোববার দুপুরে সচিবালয় ভিত্তিক সাংবাদিক সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) উদ্যোগে আয়োজিত সংলাপে তিনি এসব কথা বলেন। এসময় সংগঠনের সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক পদে শামীম আহমেদ উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারি চাকরিতে যোগদানের আগে আমরা ডোপ টেস্ট ইতোমধ্যে শুরু করেছি। বৃহৎ পরিসরে খুব তাড়াতাড়ি শুরু হবে। প্রধানমন্ত্রী এ ব্যাপারে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন। আমরা সিভিল সার্জনকে বলেছি সরকারি কোনো কর্মকর্তা-কর্মচারী যেকোনো পরীক্ষা করতে গেলে মাদক সংক্রান্ত ডোপ টেস্ট তাদের করে ফেলতে হবে।

গণমাধ্যমকর্মীদের সচিবালয়ে পাসপোর্ট করা প্রসঙ্গে তিনি বলেন, সাংবাদিকদের পাসপোর্ট সচিবালয়ে হবে। আমরা প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছি। আমাদের মন্ত্রণালয়ের সচিব এটা নিয়ে কাজ করছে, হয়তো খুব দ্রুতই এরকম নির্দেশনা আপনারা পাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন