ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

অস্ত্রের মুখে ধর্ষণ

রাজধানীতে তরুণীসহ শিকার আরো ৬ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় অস্ত্রের মুখে মাদরাসাছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। ময়মনসিংহে মেয়ের ননদকে ধর্ষণ করেছে তালই। রাজধানীতে নায়িকা বানানোর লোভ দেখিয়ে ধর্ষণের শিকার হয়েছে এক তরুণী। সিরাজগঞ্জের চৌহালীতে নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া বাড়িতে ডেকে নিয়ে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী, মাদারীপুরে পঞ্চম শ্রেণির এক ছাত্রী ও ডোমারে ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় মামলা দায়ের হয়েছে। এদিকে, বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ৫জনকে আটক করেছে পুলিশ।

ঢাকা : চলচ্চিত্রে নায়িকা বানানোর প্রলোভন দেখিয়ে তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে কথিত সেই প্রযোজক সাদ্দাম হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে পল্টন থানা পুলিশ সাদ্দাম হোসেনকে আটক করে। গতকাল বুধবার পল্টন থানায় সাদ্দাম হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ওই তরুণী। মামলা নম্বর ১৬। মামলার তদন্ত কর্মকর্তা সেন্টু মিয়া বলেন, ‘শ্লীলতাহানির অভিযোগ এনে ওই তরুণী মামলা দায়ের করেছেন। সাদ্দামকে আটক করে কোর্টে পাঠানো হয়েছে।’
ময়মনসিংহ : ময়মনসিংহের পাগলা থানাধীন এলাকায় মেয়ের ননদকে ধর্ষণের অভিযোগে তালই আতাউর রহমানকে আটক করেছে পুলিশ। গত মঙ্গলবার দিবাগত রাত ৪টায় নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আতাউর রহমান ওই এলাকায় অস্থায়ীভাবে বসবাস করে স্থানীয় একটি পোল্টি ফার্মে চাকরি করত। তার পৈতৃক বাড়ি লালমনিরহাটের সদর উপজেলার কিসামতহারিটি গ্রামে।

পাগলা থানার পরিদর্শক (তদন্ত) ফাইজুর রহমান বলেন, ‘গতরাতে একটি ফোন পেয়ে পুলিশ ধর্ষণের শিকার মেয়েটির রিবারকে থানায় আনে। মেয়েটি জানায় যে তার ভাবির বাবা তাকে ধর্ষণ করেছে। বর্তমানে সে ছয় মাসের অন্তঃসত্ত¡া।

মাদারীপুর : মাদারীপুরে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে (১২) একাধিকবার ধর্ষণের ঘটনায় মেহেদী হাসান মোল্যা নামে মসজিদের এক ইমামকে আটক করা হয়েছে। ওই ছাত্রী ইমামের কাছে আরবি শিক্ষা গ্রহণ করতো। এই সুযোগে মেহেদী হাসান মোল্যা ওই ছাত্রীকে ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় মসজিদের ইমামকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। ইমাম মেহেদী হাসান মোল্যা বাগেরহাট জেলার রায়েন্দা থানার রাজাপুর গ্রামের আবদুল জব্বার মোল্লার ছেলে।

সাভার : আশুলিয়ায় একটি মহিলা মাদরাসার ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল মোসলে উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে আশুলিয়ার ঘোষবাগ এলাকার মাজীদুন নিসা মহিলা মাদরাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

হোমনা (কুমিল্লা) : হোমনায় শিশু গৃহকর্মীকে (১৩) ধর্ষণের অভিযোগে সাইদুর রহমান রতন প্রকাশ সাব্বির নামের এক কলেজছাত্রকে আটক করেছে পুলিশ। ঢাকার মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়। সাব্বির উপজেলার ওপারচর গ্রামের মো. আবদুর রহমানের ছেলে। হোমনা সরকারি ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। থানা ও ভিকটিম সূত্রে জানা গেছে, ভিকটিম শিশুটি গত দুই বছর ধরে আজমল হোসেনের ঘরে গৃহকর্মী হিসেবে কাজ করে আসছে। বাড়িতে অনেক সময়ই গৃহকর্তাসহ তার পরিবারের লোকজন মেয়েটিকে ঘরে একা রেখে বেড়াতে যেতো। এরই ফাঁকে গৃহকর্তার ভাগিনা সাব্বির ঘরে ঢুকে মেয়েটিকে একা পেয়ে গত ছয় মাস ধরে চারবার ধর্ষণ করে।

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় প্রেমিক সেজে মাদরাসার এক ছাত্রীকে (১২) মোবাইল ফোনে ডেকে নিয়ে দেশিয় অস্ত্রের মুখে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত ওই যুবকের নাম সাইম (২৫) এবং সে এক সন্তানের জনক। এদিকে এ ঘটনায় ধর্ষণ কাজে সহায়তার অভিযোগে খোরশেদ ও শহিদুল নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে অভিযুক্ত সাইমন পলাতক রয়েছেন।

ভুক্তভোগী ও তার পরিবার জানায়, প্রেমিক মাজেদুলের পরিচয় দিয়ে অপরিচিত একটি নম্বর থেকে ছাত্রীকে ফোন করে দেখা করতে বলে। কথামতো ওই ছাত্রী বাড়ির পেছনে যায় এবং প্রেমিক মাজেদুলের পরিবর্তে একই এলাকার মজিবরের পুত্র সাইমকে কিশোরী দেখতে পায়। এ সময় সাইম কিশোরীর মুখ চেপে ধরে ছুরি বের করে হত্যার হুমকি দেয় ও ধান ক্ষেতে নিয়ে ধর্ষণ করে।

চৌহালী (সিরাজগঞ্জ) : চৌহালীতে নবম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ ধর্ষক দশম শ্রেণির ছাত্র রাকিবের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা সূত্র ও স্কুল ছাত্রীর পরিবারের অভিযোগে জানা যায়, বাড়িতে কেউ না থাকার সুযোগে রাকিব ঘরে ডেকে মেয়েটিকে জোরপ‚র্বক ধর্ষণ করে।

নীলফামারী : নীলফামারী ডোমারে ৫ম শ্রেণির এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ইউনুস আলী (২৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে আটককৃত ইউনুস আলী ডোমার পৌরসভার কলেজপাড়ার মোজাম্মেল হকের ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
KHAN MOHD LIAQUAT ALI ৭ নভেম্বর, ২০১৯, ৯:৪৫ এএম says : 0
The punishment of raping should be as per shariya law/death penalty in open field then the rapping will be finished immediately.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন