বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুবলারচর থেকে ১০ শিশু শ্রমিকদের উদ্ধার করেছে কোস্ট গার্ড, আটক-১

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৫:০৯ পিএম

কোস্টগার্ড পশ্চিম জোনের আওতাধীন বিসিজি আউটপোস্ট দুবলাচরের মাঝেরকেল্লা সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১০ জন শিশু শ্রমিক উদ্ধার করেছে ।এসময় ১ জন অপহরণকারীকে আটক করে। অপহরণকারীর চট্টগ্রামের বাশখালী এলাকার মোঃ নুরুল হক (লেদু মিয়া ৩৬) । উদ্ধারকৃত শিশু শ্রমিকরা হল মোঃ রেণু মিয়া ,মোঃ মানিক হোসেন ,মোঃ হৃদয় ,মোঃ টুটুল মিয়া ,মোঃ আলআমিন ,মো আমির হোসেন,মোঃ রিমন ,মোঃ আরিফ,মোঃ পারভেজ । অপহরণকারীরা এদেরকে বিভিন্ন জায়গা থেকে কাজ দেওয়ার কথা বলে বোটযোগে দুবলাচরের শুটকী পল্লী নিয়ে এসে জোর পূর্বক কাজ করাতো । এবং কাজ না করলে শারিরিক নির্যাতন করা হত । ঘূর্ণিঝড় বুলবুল এর সময় উদ্ধারকৃতদের একজন ঘটনাটি কোস্ট গার্ড কে জানালে এই বাহিনী তাদের উদ্ধার করে শনিবার মংলাতে নিয়ে আসে । অপহরণকারি ও উদ্ধারকৃত জেলেদের শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে ।

কোস্টগার্ড পশ্চিম জোনের নির্বাহী অফিসার লেঃ কমান্ডার ইফতেখার হোসেন জানান, সিলেট,কিশোর গঞ্জ ও নোয়াখালীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ও নানা ভাবে তাদের অপহরন করা হয়। এরপর তাদের নিয়ে আসা হয় বঙ্গোপসাগরের দুবলার চরে। সেখানে তাদের জোর পূর্বক শুটকী আহরন কাজে নিয়োজিত করা হয়। কাজ করতে না চাইলে তাদের শারিরিক নির্যাতন করা হয়। এমন খবরে অভিযান চালিয়ে অপহরন চক্রের সদস্য লেদু মিয়াকে আটক করা হয়। পরে তার স্বীকার উক্তি মোতাবেক ১০ জনকে উদ্ধার করা হয় দুবলার চরের এক বহদ্দারের ঘর থেকে। উদ্ধার হওয়া অধিকাংশ কিশোর। তাদের বাড়ী সিলেট, কিশোর গন্জ ও নোয়াখালীর সেনবাগে।

এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও জননিরাপত্তার পাশাপাশি সুন্দরবনে শিশুশ্রম ও শ্রমদাস দমনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কমৃকর্তা ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন