শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগকে অকৃতজ্ঞ বললেন মির্জা আব্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ৫:৫৯ পিএম

‘১৯৭৫ এর ৭ নভেম্বর তৎকালীন সেনা প্রধান জিয়াউর রহমানের নেতৃত্বে বিপ্লব সংঘটিত করে বাকশাল শাসনের বিলোপ ঘটে। বাকশাল শাসন বিলোপ হওয়ায় আওয়ামী লীগ এদেশে আবার ক্ষমতায় আসতে পেরেছে। অকৃতজ্ঞ আওয়ামী লীগ ওই দিনগুলোর কথা ভুলে গিয়ে এখন জিয়া পরিবার ও তার হাতে গড়া বিএনপি ধ্বংস করার ষড়যন্ত্র করছে। দেশে আবার বাকশাল ফিরিয়ে আনার জন্য গণতন্ত্রের প্রবক্তা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশের অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য দলীয় নেতাকর্মীদের আহ্বান জানায়।’- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এসব কথা বলেছেন।

শনিবার দুপুরে বরিশাল নগরীর সদররোড অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয় চত্বরে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগের বন্ধু রাষ্ট্র ভারত এখন তাদের পেঁয়াজ দিচ্ছে না। ফারাক্কার বাঁধ খুলে দিয়েছে। ফেনী থেকে পানি নিয়ে যাচ্ছে। সরকার দিশেহারা হয়ে এখন পাকিস্তান থেকে পেঁয়াজ আনছে। তাতে কোনো দোষ হচ্ছে না। বিএনপি পাকিস্তান থেকে পেঁয়াজ আনলেই যত দোষ হতো।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা রাখেন মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস।

বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি মজিবর রহমান সরোয়ার সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশে মজিবর রহমান সরোয়ার বলেন, সামনে আন্দোলনের দুটি পথ আছে, বেগম খালেদা জিয়ার মুক্তি কিম্বা সরকার পতনের একদফা দাবি। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া না হলে, আমরা দ্বিতীয়টি বেছে নেব।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু ও আকন কুদ্দুসুর রহমান, বরিশাল জেলা দক্ষিণ সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা সভাপতি মেজবাহউদ্দিন ফরহাদ, ও মহানগরের সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন