ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইমরানকে হটাতে মাওলানা ফজলুর রহমানের সর্বদলীয় বৈঠকের ডাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ২:০৬ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার জন্য বহুদলীয় বৈঠকের ডাক দিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান। সরকার বিরোধী আন্দোলনের পরবর্তী কর্মসূচী নিয়ে আলোচনার জন্যই এই বৈঠকের ডাক দিয়েছেন জেইউআই প্রধান। আগামীকাল মঙ্গলবার (২৬ নভেম্বর) মঙ্গলবার  বৈঠকটি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। খবর ‘ডন’ এর।
সরকার বিরোধী এই বৈঠকে পাকিস্তানের নয়টি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। জমিয়তে উলামায়ে ইসলামের নেতৃত্বে দেশটির রাজধানী ইসলামাবাদে বৈঠকটি অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন মাওলানা ফজলুর রহমান।
জেইউআই প্রধান মাওলানা ফজলুর রহমান পিপিপি চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি, পিএলএম-এন প্রধান আহসান ইকবাল এবং পাখতুনখাওয়া মিল্লি আওয়ামী পার্টির চেয়ারম্যান মেহমুদ খান আচাকজাইকে ব্যক্তিগতভাবে আমন্ত্রণ জানিয়েছেন এই আলোচনা সভায়। এছাড়া আওয়ামী ন্যাশনাল পার্টি, জমিয়তে উলামায়ে পাকিস্তান ও জামিয়াত আহলে হাদিসসহ আরও তিনটি দলকে সভায় আমন্ত্রণ জানানো হয়েছে।
খবরে বলা হয়েছে, সর্বদলীয় বৈঠকে সরকারবিরোধী আন্দোলনের খুটিনাটি বিষয় নিয়ে আলোচনা ও দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে কনফারেন্স করবেন পাকিস্তানের বিরোধী দলগুলো। ধারণা করা হচ্ছে, সদ্য সমাপ্ত আজাদি মার্চের পর্যালোচনা ও ইমরান খানকে হটাতে জোটবদ্ধভাবে বড় ধরনের কর্মসূচি নিয়ে এবারের বৈঠকে আলোচনা হতে পারে।
এদিকে সর্বদলীয় বৈঠক নিয়ে ইতিমধ্যে পিপলস পার্টির নেতা বিলাওয়াল ভুট্টো জারদারি ও মুসলিম লীগ সাধারণ সম্পাদক আহসান ইকবালের সঙ্গে কথা বলেছেন মজলিসে মুত্তাহাদা আমলের প্রধান মাওলানা ফজলুর রহমান।
সূত্র জানায়, ‘মাওলানা ফজলুর রহমান সরকারের শেকড় গোড়া থেকে তুলে ফেলার জন্য সমর্থকদের সামনে কর্মপন্থা পেশ করবেন।’


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
OmarFaruq ২৫ নভেম্বর, ২০১৯, ৩:০৮ পিএম says : 0
এ রকম ........ মৌলভি থাকতে ইজরায়েল এর দরকার পরে না। ......... মৌলভি ইজরায়েলের .......... ........।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন