বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় চার হাজার পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৯, ৬:৫৬ পিএম

সাভারের আশুলিয়ায় বিভিন্ন বাসা বাড়িতে স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় অবৈধভাবে নেওয়া অন্তত চার হাজার পরিবারে ব্যবহৃত আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আশুলিয়ার জিরাবো বাগানবাড়ি এলাকায় বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিও) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম। অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণের কাজে তিতাসের প্রায় ৮০ সদস্যের একটি শ্রমিক দল অংশ নেয়।

এলাকাবাসী জানায়, আশুলিয়ার জিরাবোর বাগানবাড়ি ও এর আশেপাশের বিভিন্ন গ্রামে কোনো কোনো বাসা বাড়ির মালিক স্থানীয় একটি প্রভাবশালী চক্রকে ৩০ থেকে ৫০ হাজার টাকা প্রদান করে অবৈধভাবে বাড়িতে গ্যাস সংযোগ নিয়েছে। এই অবৈধ গ্যাস সরবরাহ দেওয়ার কারণে বৈধ সংযোগ নেওয়া গ্রাহকরা প্রয়োজনীয় চাপের (প্রেসারের) গ্যাস পাচ্ছেন না। খবর পেয়ে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ প্রায় চার বর্গ কিলোমিটার এলাকার প্রায় চার হাজার পরিবারের মধ্যে অবৈধভাবে নেওয়া গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।

তিতাস ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে মূল পয়েন্টে মাটির নীচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় অবৈধ গ্যাস সংযোগ প্রদানে ব্যবহৃত নিম্নমানের কয়েক শ পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেওয়া হয়।
এ সময় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারীরা দাঁড়িয়ে থাকলেও কোনো প্রতিবাদ করতে সাহস পায়নি। গ্যাস পাইপগুলো অত্যন্ত নিম্নমানের হওয়ায় যেকোনো সময় গ্যাসের পাইপ ফেটে বড়ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিলো বলে উল্লেখ করেন তিতাস কর্তৃপক্ষ। যারা এভাবে অবৈধ গ্যাস সংযোগ দিয়েছিল তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান স্থানীয়রা।

এ বিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, বৈধ গ্রাহকদের নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নিশ্চিতকরণ ও অবৈধ সংযোগের সংখ্যা কমাতে তাদের এই অভিযান অব্যাহত থাকবে। সাভার-আশুলিয়ার সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। এ ছাড়া অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হবেও জানান তিনি ।
অভিযানে এসময় যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো ওই এলাকায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন