মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিষিদ্ধ করতে হবে ইসলাম বিদ্বেষী সিনেমা ‘ন ডরাই’

নিষিদ্ধ করতে

মো. আব্দুর রহিম | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ভারতীয় লেখক শ্যামল সেনগুপ্তের চিত্রনাট্যে নির্মিত চরম অশ্লীল চলচ্চিত্র ‘ন ডরাই’ মুসলিম বাংলাদেশে মুক্তি পেয়েছে গত ২৯ নভেম্বর। ঢাকার স্টার সিনেপ্লেক্সের চেয়ারপারসন মাহবুব রহমানের এই অশ্লীল চলচ্চিত্রটি পশ্চিমা নারী স্বাধীনতার কনসেপ্ট নিয়ে রচিত। ছবিটির বিভিন্ন দৃশ্য এতটাই অশ্লীল যে, পশ্চিমা ভোগবাদী মানসিকতার ‘প্রথম আলো’ পত্রিকাটিও লিখতে বাধ্য হয়েছে, চলচিত্রটিতে ‘এমন সব দৃশ্য আছে, যেগুলো বাংলাদেশি সিনেমায় এই প্রথম। চলচিত্রটি পরিবার নিয়ে দেখা যাবে, এমন নিশ্চয়তা দেয়া যায় না।’

‘এই নোংরা চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রের নাম দেয়া হয়েছে ‘আয়েশা’। চিত্রনাট্যকার শ্যামল সেনগুপ্ত অথবা প্রযোজক মাহবুব রহমান কেন চলচিত্রটির কেন্দ্রীয় চরিত্রের জন্য মহানবী সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর মহাসম্মানিতা সহধর্মিনী উম্মুল মু’মিনীন হযরত ‘আয়েশা’ রদ্বিয়াল্লাহু আনহার নাম মুবারক বাংলাদেশের মতো শতকরা ৯৫ ভাগ মুসলিম দেশে ব্যবহার করে কেটি মুসলমানের হৃদয়ে আগুন ধরিয়ে দিয়েছে। আল্লাহ রাব্বুল আলামীন বলেছেন, রসূল সল্লাল্লাহু আলাইহি ওয়সাল্লাম-এর সহধর্মিনীগণ মুসলমানগনের ‘মা’ [পবিত্র কুরআন ৩৩:৬] আসলে এই চলচ্চিত্রটি বাংলাদেশের ইসলামবিদ্বেষী চক্রের একটা জঘন্য কৌশল। তারা ইচ্ছা করেই মুসলমানগণের প্রিয়-পবিত্র ও সম্মানিত নামগুলো বিশ্রীভাবে ব্যবহার করে চলছেই। ইতঃপূর্বে মুহাম্মদ জাফর ইকবাল তার একটি বইয়ের নাম দিয়েছিল ‘ভূতের বাচ্চা সোলায়মান’!

হযরত সুলাইমান (আলাইহিস সালাম) একজন নবীর নাম। এ নামটি ছাড়া লেখক জাফর ইকবাল কেন তার পিতার নাম লিখলো না? অথচ জাফর ইকবাল ভূতের বাচ্চার নাম হিসেবে সেই আমাদের মহান নবীর পবিত্র নামটিকেই বেছে নিয়েছিল কৌশলে নবীর নামটিকে অপবিত্র করার লক্ষ্যে।

শ্যামল সেনগুপ্ত-মাহবুব গং ইচ্ছাকৃতভাবেই একটি অশালীন চরিত্রের জন্য ‘আয়েশা’ নামটি বেছে নিয়ে চলচ্চিত্র তৈরি করে অসম্মানিত করেছেন। তারা কেন তাদের স্ত্রী অথবা মেয়েদের নামে চলচ্চিত্র তৈরি করেননি। বাংলাদেশের সেন্সর বোর্ড কীভাবে এমন একটি অশ্লীল চলচ্চিত্রকে বিনা আপত্তিতে মুক্তিও দিয়ে দিল?
অর্থাৎ সিনেমার নায়িকা আয়েশাকে বিকিনি পরিয়ে সমুদ্রে সার্ফিংয়ে নামিয়ে মা আয়েশার নামকে কলঙ্কিত করেছে। নাঊযুবিল্লাহ!

তাই উম্মুল মুমিনীন, আম্মাজান হযরত আয়েশা সিদ্দীকা রদ্বিয়াল্লাহু আনহার পূতপবিত্র সম্মানিত নাম ও শানের খেলাফ করায় শ্যামল সেনগুপ্ত এবং মাহবুব গং এবং সেন্সর বোর্ডের সংশ্লিষ্ট সকলকেই মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অপরাধে তাদেরকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে। এই অশ্লীল চলচ্চিত্রটি অবিলম্বে নিষিদ্ধ করতে হবে। এমন একটি অশ্লীল চলচ্চিত্র মুক্তির সবচেয়ে বড় দায়টি নিতে হবে বাংলাদেশ সেন্সর বোর্ডকে।

শ্যামল সেনগুপ্ত-মাহবুব গং এবং সেন্সর বোর্ডকে এমন একটি অশ্লীল চলচ্চিত্র তৈরি এবং বাংলাদেশে মুক্তির অনুমতি দিয়ে এদেশের ৯৫ ভাগ মুসলমানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। এদের সমোচিত জবাব না দিলে অচিরেই এরা জঘন্যতম অশ্লীলতা বাংলাদেশে প্রচলনের আসকারা পেয়ে যাবে। তাই ঈমানী দায়িত্বে প্রত্যেক মুসলমানকে এই অশ্লীলতার বিরুদ্ধে ঝড় তুলতে হবে। কারণ রাসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ঈমানদার বান্দাদের পরিচয় দিয়েছেন এভাবেঃ

‘তোমাদের মধ্যে কেউ অন্যায় কাজ হতে দেখলে এবং হাত দিয়ে তা প্রতিহত করার সামর্থ্য থাকলে সে যেন তা নিজ হাতে প্রতিহত করে। তার সেই সামর্থ্য না থাকলে সে যেন মুখের ভাষায় এবং লিখায় তা প্রতিহত (বা প্রতিবাদ) করে।’ (বুখারী ৯৫৬, মুসলিম ৪৯, তিরমিযী ২১৭২, নাসায়ী ৫০০৮-৯, আবূ দাঊদ ১১৪০, ৪৩৪০; আহমাদ ১০৬৮৯, ১০৭৬৬, ১১০৬৮, ১১১০০, ১১১২২, ১১৪৬৬; ইবনু মাজাহ ৪০১৩)

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (44)
Bharot Batpar ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:৩০ এএম says : 1
Amit & Nodi love these types of movie. শ্যামল সেনগুপ্ত-মাহবুব গং & all the actors to be HANGED till they r KILLED .
Total Reply(0)
Suruj ali ৫ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৫ এএম says : 1
ওরা তো মানুষ না ওরা একটা ... ছেলে।ওদের প্রকাশে কুরবানী করা হোক।আর সিনেমাকে আজীবন নিষিদ্ধ করা হোক।
Total Reply(0)
Shah Alom ৫ ডিসেম্বর, ২০১৯, ১:১০ এএম says : 1
stop this movi
Total Reply(0)
Nizam Chowdhury ৫ ডিসেম্বর, ২০১৯, ১:১১ এএম says : 2
Bangdesher culture a movieta hoy nai. Suffering eta amader desher kuno habit na. Jodi culture er shate manan shoy hoto tahole mana jeto.
Total Reply(1)
Muhammad Saidur Rahman ৭ ডিসেম্বর, ২০১৯, ৪:৪৫ পিএম says : 4
জী না। তাহলেও মানা যেতো না , কারন এটা ইসলামবিরোধী সিনেমা । ইসলামকে হেয় করে , এমন কোনো কিছুই মানা যায় না .........।।
Zahid Rezwan ৫ ডিসেম্বর, ২০১৯, ১:১১ এএম says : 1
যারা বানিয়েছে বা এটার সাথে যুক্ত তাদের কঠোর শাস্তি দাবি জানাচ্ছি I
Total Reply(0)
Mohammad Hossain ৫ ডিসেম্বর, ২০১৯, ১:১২ এএম says : 1
ঔ দুই জন লোক ইচ্ছা করে ইসলাম বিরোধী সিনেমাটা নির্মান করে ধর্মপ্রাণ মুসলমানের ধরমীও অনুভূতিতে আঘাত হেনেছে। নাউজুবিললাহ। আমি তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি এবং সিনেমাটি অবিলম্বে বন্ধ করতে সরকারের প্রতি আকুল আবেদন জানাচ্ছি।
Total Reply(0)
Mohammad Harunur Rashid ৫ ডিসেম্বর, ২০১৯, ১:১২ এএম says : 1
অবশ্যই করতে হবে
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ৫ ডিসেম্বর, ২০১৯, ১:৩৭ এএম says : 1
এই জঘন্য অপরাধীদের হাত এবং পাও ভেংগে দেওয়া হোক। এবং ওদের জিহ্বা কেটে দেওয়া হোক । ওদের এমন জায়গায় বন্দী রাখা হোক যে ওদের সম্মুখে থাকিবে পায়খানা। ইনশাআল্লাহ ।
Total Reply(0)
md Shohidul Islam ৫ ডিসেম্বর, ২০১৯, ২:২৭ এএম says : 1
আমরা মুসলিম এর কোন স্তরে অবস্থান করছি? এসব ঘটনা তার এক একটি মাইল ফলক। ১৬ কোটি মুসলমানের এই দেশে ঈমানী শক্তি কতটা দুর্বল হলে এরা এসব জঘন্য অন্যায় করার ধৃষ্টতা দেখাতে পারে?
Total Reply(0)
ahammad ৫ ডিসেম্বর, ২০১৯, ২:৩৭ এএম says : 1
হয়রে কোপাল ৯০% মুসলমানের দেশ বাংলাদেশ। আউলিয়া দরবেশের বাংলাদেশ। সেন্সর বোডের কন্ডজ্ঞানহীন কুলাঙ্গারদের দৃষ্টান্ত মূলক শাস্তিরদাবী জানাচ্ছি। আর যে প্রোযজক আর পরিচালক এই ধরনের নোংরা ফ্লিম বানিয়েছে তাদের ফাসীর দাবী জানাচ্ছি।
Total Reply(0)
Md ibrahim khan ৫ ডিসেম্বর, ২০১৯, ৭:৪২ এএম says : 1
এই সিনেমা এখনি নিষিদ্ধ করা দরকার, সিনেমা কিভাবে মুক্তি পেল।
Total Reply(0)
জাকারিয়া বিন মোস্তফা ৫ ডিসেম্বর, ২০১৯, ৮:০৮ এএম says : 1
এরা দুশমনে ইসলাম। মুসলিম চেতনাকে আঘাত দেওয়া নিমিত্তে এসব গুণ্ডামি করে।
Total Reply(0)
Sohel ৫ ডিসেম্বর, ২০১৯, ৮:১০ এএম says : 1
তীব্র নিন্দা জানাই
Total Reply(0)
Md.Hafizur Rahman ৫ ডিসেম্বর, ২০১৯, ৮:৩৬ এএম says : 1
আমাদের সেন্সরবোর্ড এর দায় কোনভাবেই এড়াতে পারে না।সেন্সর বোর্ডে যারা আছেন তাদেরকে আইনের আওতায়আনতে হবে কিন্তু আনবে কে?
Total Reply(0)
md Shohidul Islam ৫ ডিসেম্বর, ২০১৯, ৯:১৮ এএম says : 1
আমরা মুসলিম এর কোন স্তরে অবস্থান করছি? এসব ঘটনা তার এক একটি মাইল ফলক। ১৬ কোটি মুসলমানের এই দেশে ঈমানী শক্তি কতটা দুর্বল হলে এরা এসব জঘন্য অন্যায় করার ধৃষ্টতা দেখাতে পারে?
Total Reply(0)
Masum ৫ ডিসেম্বর, ২০১৯, ৯:৫০ এএম says : 1
Allah edar hedayet Dan karon
Total Reply(0)
Alamgir Jalil ৫ ডিসেম্বর, ২০১৯, ১০:০১ এএম says : 1
অশ্লীলতা ছাড়া এদের মাথায় কোনো কনসেপ্ট আসেনা
Total Reply(0)
mohammad jahedullah ৫ ডিসেম্বর, ২০১৯, ১০:১১ এএম says : 1
আমরা এই সিনেমার তৈরির জন্য তীব্র নিন্দা জানাচ্ছি। এদেশের তরুণদের চরিত্র নষ্ট হওয়ার জন্য এ ধরণের সিনেমাগুলো সবচে বেশি দায়ী। নারী নির্যাতন ও ইভ টিজিং বাড়ছে এসব নোংরা সিনেমার কারণে।
Total Reply(0)
imam hossain ৫ ডিসেম্বর, ২০১৯, ১০:৪৯ এএম says : 1
thank you. এমন পোষ্ট করার জন্য আপনাদের
Total Reply(0)
imam hossain ৫ ডিসেম্বর, ২০১৯, ১০:৫০ এএম says : 1
thanks you
Total Reply(0)
Md Kamal Uddin Uddin ৫ ডিসেম্বর, ২০১৯, ১১:৫৬ এএম says : 1
লক্ষীী অথবা গীতা নাম ব্যবহার করতে পারতেন ।
Total Reply(0)
নাছরুল হক ৫ ডিসেম্বর, ২০১৯, ১:০৫ পিএম says : 1
এমন একটি অশ্লীল সিনেমা অবশ্যই নিষিদ্ধ করতে হবে। কারণ এই সিনেমার কারণে বাংলাদেশের তরুণ সমাজ আজ ধবংসের পথে যাবে এতে কোন সন্দেহ নেই। এদেশের ইভটিজিং, নারী নির্যাতন, ধর্ষণ ইত্যাদির মতো জঘন্যতম অপরাধ এসব অশ্লীলতার কারণে বাড়ছে।
Total Reply(0)
Ahidul Ahad ৫ ডিসেম্বর, ২০১৯, ২:০২ পিএম says : 1
stop this movie
Total Reply(0)
Muhammad Zurkani Al Refayee ৫ ডিসেম্বর, ২০১৯, ৫:০৮ পিএম says : 1
এটা সম্পূর্ণ ইচ্ছাকৃত, বাংলাদেশের ইসলামবিদ্বেষী চক্রের এটা একটা কমন টেকনিক। ওরা খুব ভাল করেই জানে কোন কোন জায়গায় আঘাত করলে মুসলমানরা সবচেয়ে বেশী আঘাতপ্রাপ্ত হয়, তাদের হৃদয়ে সবচেয়ে বেশী রক্তক্ষরণ হয়। অনেক আগে থেকেই তারা ইচ্ছা করেই মুসলিমদের সবচেয়ে প্রিয় ও পবিত্র নামগুলো বিশ্রীভাবে ব্যবহার করে। এই নোংরা চলচ্চিত্রটির বিরুদ্ধে নিজ নিজ জায়গা থেকে সর্বোচ্চ প্রতিবাদ করা প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব। এ চলচ্চিত্র অবিলম্বে নিষিদ্ধ করতে হবে। চলচ্চিত্রটির নির্মাতা, প্রযোজক, চিত্রনাট্যকার সবাইকে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। এবং সবচেয়ে বড় দায়টি বাংলাদেশের তথাকথিত সেন্সর বোর্ডকে নিতে হবে। এমন একটি অশ্লীল-নোংরা ঈমানবিধ্বংসী চলচ্চিত্র বাংলাদেশে মুক্তির অনুমতি দিয়ে তারা বাংলাদেশের মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। সেন্সর বোর্ডের কুচক্রীদেরকে এই যুদ্ধে পরাজিত ও পর্যুদস্ত না করলে অচিরেই জঘন্যতম অশ্লীলতা বাংলাদেশে জাতীয় স্বীকৃতি পেয়ে যাবে।
Total Reply(0)
পলাশ ৫ ডিসেম্বর, ২০১৯, ৯:১৮ পিএম says : 1
অচিরেই বিশ্বের মুসলমানদের মধ্যে দুটি বিভাজন তৈরী হতে চলেছে। একদল হবে নির্ভেজাল তৌহিদবাদী আর একদল হবে মুনাফিক। তারই প্রেক্ষাপট এখন রচিত হচ্ছে। সত্যিকার ঈমানদারদের দায়িত্ব হলো এসব বিকৃত রুচীর ধারক বাহকদের শুধু ঘৃণাই করা না সাথে সাথে এদের এখনই প্রতিহত করে মুসলমানদের মাঝে অশ্লীলতা বিস্তারের খায়েশকে চিরতরে মিটিয়ে দেয়া উচিত।
Total Reply(0)
alim ৫ ডিসেম্বর, ২০১৯, ৯:২৩ পিএম says : 1
"পশ্চিমা ভোগবাদী মানসিকতার ‘প্রথম আলো’ পত্রিকা" প্রথম আলো একটা খাচ্চোর পত্রিকা।এটা মুসলিম বিরোধী পত্রিকা। সব মুসলিমদের এই পত্রিকা বরজন করা উছিত।ওদের কেও টাকা দিবেন না।
Total Reply(0)
Nur ৫ ডিসেম্বর, ২০১৯, ১১:২৫ পিএম says : 1
এ চলচ্চিত্রের প্রযোজক, পরিচালক ও অভিনেতা অভিনেত্রী সবাই শুধু ইসলামকে অপমানিত করে নাই, বরং আবহমান থেকে চলে আসা বাংলা সংস্কৃতিকেও অপমানিত করেছে, এদের প্রকাশ্যে শাস্তি হওয়া দরকার , যাতে পরবর্তীতে কেউ এমন সাহস না করতে পারে ....
Total Reply(0)
Dhin Islam ৬ ডিসেম্বর, ২০১৯, ৩:০৪ পিএম says : 1
বেয়াদবের বাচ্চাগুলোর সর্বোচ্চ শাস্তি দাবি করছি।
Total Reply(0)
Dhin Islam ৬ ডিসেম্বর, ২০১৯, ৩:০৪ পিএম says : 1
বেয়াদবের বাচ্চাগুলোর সর্বোচ্চ শাস্তি দাবি করছি।
Total Reply(0)
Muhammad Rashed ৬ ডিসেম্বর, ২০১৯, ৪:০৩ পিএম says : 1
এটা অত্যন্ত দুঃখজনক একটি বিষয় আর ৯৫% মুসলিমের দেশের জন্য আরো বেশি লজ্জা জনক।সরকার এসবের দায় এড়াতে পারেনা।অবশ্যই আইনের অবহেলা এসবে জন্য প্রধান দায়ী।
Total Reply(0)
TaNvir AhMed ৬ ডিসেম্বর, ২০১৯, ৫:৩৮ পিএম says : 1
অবশ্যই, অবশ্যই, এটা শীঘ্রি বন্ধের দাবি জানাচ্ছি এবং তীব্র নিন্দা ও ধিক্ষার জানাই শ্যামল সেনগুপ্তকে.
Total Reply(0)
Muhammad Saidur Rahman ৭ ডিসেম্বর, ২০১৯, ৩:১৫ পিএম says : 1
মাননীয় প্রধানমন্ত্রী কে বিনীত আবেদন জানাই আপনি নিজ উদ্যোগে এই সিনেমা নিষিদ্ধ করার আদেশ দিন এবং এর সাথে জড়িতদের বিচারের আওতায় আনার আদেশ দিন ।
Total Reply(0)
Muhammad Shahabuddin Bhuyia ৮ ডিসেম্বর, ২০১৯, ৯:০৫ এএম says : 1
stop stop stop
Total Reply(0)
md. shafikul islam ৮ ডিসেম্বর, ২০১৯, ৯:৫২ এএম says : 1
বিচার চাই কুলাংগারের
Total Reply(0)
md. shafikul islam ৮ ডিসেম্বর, ২০১৯, ৯:৫৩ এএম says : 1
বিচার চাই কুলাংগারের
Total Reply(0)
md. shafikul islam ৮ ডিসেম্বর, ২০১৯, ৯:৫৩ এএম says : 1
বিচার চাই কুলাংগারের
Total Reply(0)
md. shafikul islam ৮ ডিসেম্বর, ২০১৯, ৯:৫৩ এএম says : 1
বিচার চাই কুলাংগারের
Total Reply(0)
jack ali ৮ ডিসেম্বর, ২০১৯, ৮:০৮ পিএম says : 1
Those who give dislike they are worst than Ibless.....May Allah [SWT] curse upon them..
Total Reply(0)
Selim ৯ ডিসেম্বর, ২০১৯, ১০:৩১ এএম says : 1
বিচার চাই বেন করা হওক এই মুভি ও তীব্র প্রতিবাদ জানাই আমরা প্রবাসীরা..
Total Reply(0)
Md. Al Amin ৯ ডিসেম্বর, ২০১৯, ৯:৪৬ পিএম says : 1
আসুন সবাই এই সিনেমা দেখবো না আর কাউকে দেখতেও দিবনা বলে শপথ করি। প্রিয় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিনীত আবেদন জানাই আপনি নিজ উদ্যোগে এই সিনেমা নিষিদ্ধ করার আদেশ দিন এবং এর সাথে জড়িতদের বিচারের আওতায় আনার আদেশ দিন ।
Total Reply(0)
Sk tipu ১০ ডিসেম্বর, ২০১৯, ৫:২৯ পিএম says : 1
ইসলাম বিরোধীরা খুবই সক্রিয়। ঐ হীনদু লেখক মুসলমান নামটা খারাপ উদ্দেশ্য নিয়ে বেবহার করেছে। তার সাথে যুক্ত হয়েছে মুসলিম নামধারী কুলাঙ্গার। তাকে আইনের আওতায় আনা হোক।
Total Reply(0)
HASAN ASRAFUL ১১ ডিসেম্বর, ২০১৯, ২:১০ পিএম says : 0
আসুন সবাই এই সিনেমা দেখবো না আর কাউকে দেখতেও দিবনা বলে শপথ করি। প্রিয় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিনীত আবেদন জানাই আপনি নিজ উদ্যোগে এই সিনেমা নিষিদ্ধ করার আদেশ দিন এবং এর সাথে জড়িতদের বিচারের আওতায় আনার আদেশ দিন ।
Total Reply(0)
Reza Sabir Hossain ১১ ডিসেম্বর, ২০১৯, ৫:২৯ পিএম says : 0
Of course this kind of activity won't be tolerate by Bangladesh people. jara ae movie-er shathe jorito tader shobaike Ainer under a ana hok
Total Reply(0)
Monir ১১ ডিসেম্বর, ২০১৯, ৬:৪৯ পিএম says : 0
মুসলমান নামধারী মুনাফিক, নাস্তিক, মুশরিক, ইহুদি, খ্রিস্তান...... তোরা সবাই ইসলামি বক্তব্যের নামে, ওয়াজের নামে, সিনেমা, বই, পুস্তক, ব্লগের মাদ্ধমে... ইসলামের শানে, ইসলামের সম্মানিতদের শানে বেয়াদবি করে যা... তোরা মনে করিস না মুসলমানদের ঈমানের দুরবলতার কারনে তোরা বেঁচে যাবি, মনে রাখ তোদের জন্য অপেক্ষা করছে কঠিন থেকে কঠিনতর শাস্তি এবং লাঞ্চনা। আর মুসলমানরাও জেনে রাখেন, এইভাবে যে দুনিয়ার লোভে পড়ে আছেন, পাপের সাগরে ডুবে আছেন একদিন জবাব দিতে হবে আল্লাহর দরবারে!!! ইয়া আল্লাহ আমাদের ঈমান মজবুত করে দিন। আমাদেরকে ক্ষমা করুন। আমিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন