শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পরিবেশের উন্নয়নে সঠিক নীতি গৃহীত হয়নি : বাপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পরিবেশের বিভিন্ন ইস্যুতে এখনও সঠিক নীতি গৃহীত হয়নি। অনেক ক্ষেত্রে সঠিক নীতি গৃহীত হলেও তা যথাযথভাবে বাস্তবায়িত হয় নি। কিছু ক্ষেত্রে সঠিক নীতি এমন বিকৃতভাবে বাস্তবায়িত হয়েছে যে, তাতে পরিবেশের উন্নতির বদলে বরং আরও অবনতি ঘটেছে। গতকাল এক সংবাদ সম্মেলনে পরিবেশবাদীরা এ কথা বলেন। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্ক (বেন) এর যৌথ উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র সাগর-রুনি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে ‘বাংলাদেশে পরিবেশ আন্দোলনের রাজনৈতিক কার্যকারিতাঃ চ্যালেঞ্জ ও প্রতিকার বিষয়ক বিশেষ সম্মেলন সম্পর্কে অবহিত করা হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যন ও বাপা’র সহ-সভাপতি অধ্যাপক খন্দকার বজলুল হক এর সভাপতিত্বে এতে মুল বক্তব্য উপস্থাপন করেন সম্মেলন প্রস্তুতি কমিটি সদস্য সচিব ও নির্বাহী সহ-সভাপতি বাপা ডাঃ মোঃ আব্দুল মতিন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বাপা’র ভার-প্রাপ্ত সাধারণ সম্পাদক শারমীন মুরশিদ, বাপা’র যুগ্ম সম্পাদক অধ্যাপক আহম্মদ কামরুজ্জামান মজুমদার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাপা’র সহ-সভাপতি অধ্যাপক নুর মোহাম্মদ তালুকদার, নির্বাহী কমিটির সদস্য, এম.এস সিদ্দিকী ও রুহীন হোসেন প্রিন্স।

সভাপতির বক্তব্যে অধ্যাপক খন্দকার বজলুল হক বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমান বিশে^ এখন উন্নয়ন তরান্বিত হচ্ছে। আজ এ পরিবেশ ধ্বংস তারই প্রতিফল। বিশ^ এখন শিল্প বিপ্লবে মেতে উঠেছে। শিল্প বিপ্লবের চতুর্থ পর্যায়ে আমরা অবস্থান করছি। যা প্রয়োজন না, তাও শুধু অর্থের জন্য গড়ে তোলা হচ্ছে পরিবেশ ও জলবায়ুর কথা না ভেবেই শুধু মাত্র ব্যক্তিগত ব্যবসায়িক স্বার্থে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন