শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শেষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিল করে বিদ্যুত খাতে দুর্নীতি, অপচররোধ ও অব্যবস্থাপনার বিরুদ্ধে অভিযান পরিচালনার দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। গতকাল শুক্রবার রাজধানীর পল্টন মোড়ে বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে সপ্তাহ ব্যাপী গণস্বাক্ষর কর্মসূচির শেষ দিনে এ দাবি করা হয়।

এ সময় সিপিবির কেন্দ্রীয় সদস্য রুহিন হোসেন প্রিন্স বলেন, বিদ্যুতের সরকারি খাতকে পঙ্গু করে বেসরকারি খাতে উৎপাদন বাড়িয়ে দেশকে সংকটের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। অপ্রয়োজনীয় কুইকরেন্টাল বিদ্যুতকেন্দ্র বন্ধ না করে কতিপর গোষ্ঠীকে সুবিধা দেওয়া হচ্ছে। এদের কাছে বিদ্যুত ক্রয়ের নামে বছরে দেড় থেকে দুই হাজার কোটি টাকা তুলে দেওয়া হচ্ছে। তিনি জ্বালানী খাতের দুর্নীতিবাজদের ও ভুলনীতি প্রণেতাদের বিচার দাবি করেন।
বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, কোম্পানীগুলি লাভে থাকলেও দাম বাড়ানোর প্রস্তাব করেছে। এটা অনৈতিক। বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যের প্রতীক পাট শিল্পকে ধ্বংস করে দেওয়া হচ্ছে। তাদের ন্যায্য দাবিতে অনশন করে মৃত্যুবরণ করছেন শ্রমিকরা। অথচ কোন প্রকার বিদ্যুত উৎপাদন না করেই হাজার হাজার কোটি টাকা তুলে দেওয়া হচ্ছে কতিপয় ব্যক্তির হাতে। হকার নেতা সেকন্দার হায়াত বলেন, ছোট দোকানদারদের বিদ্যুতের দাম ও শপিং মলের বিদ্যুতের দাম এক হয় কি করে। বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম বুলু বলেন, বিদ্যুত উৎপাদন কোম্পানীগুলি ৪ শতাংশ কমিশন বিটিআরসিকে দিলেও আমরা এক টাকাও পাই না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য বলেন, আমার বাড়িতে একটি ফ্যান, একটি ফ্রিজ ও একটি লাইট জ্বালিয়ে বিল দিতে হয় ৭৫০ থেকে ৮০০ টাকা। এটা দুর্নীতি ছাড়া আর কিছু না। বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ্যাড. আবু বকর ছিদ্দিক বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব

এসময় উপস্থিত ছিলেন, সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার, বাংলাদেশ কর্মসংস্থান আন্দোলনের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন, সদস্য জোয়ারদার, মোস্তফা, সহ বিভিন্ন পেশাজীবী।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন