বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে নদী ও জলাশয় রক্ষায় অবৈধ দখলদার উচ্ছেদ শুরু

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৬:১৮ পিএম

নদ-নদী, খাল-ছড়াসহ প্রাকৃতিক জলাশয় উদ্ধারে দেশব্যাপী একযোগে অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।এর অংশ হিসেবে সোমবার সকাল থেকে ময়মনসিংহের ফুলপুরে খড়িয়া নদির তীরবর্তী সরকারি খাস জমির অবৈধ স্থাপনা ও অবৈধ দখলদার উচ্ছেদে অভিযান শুরু করেছে ফুলপুর উপজেলা প্রশাসন।

সকাল ১০টা থেকে পৌর এলাকার আমুয়াকান্দা বাজার মোড় থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। এতে  নদির জায়গা দখল করে গড়ে উঠা কলেজ রোডসহ আশ পাশের আধাপাকা ও টিনশেড ঘর এবং দোকানপাট উচ্ছেদ করা হয়। সেই সাথে ১দিনের মধ্যে অনেককে তাদের অবৈধ স্থাপনা সড়িয়ে নিতে বলা হয়েছে।

অভিযানের নেতৃত্ব দেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, পয়ারী ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারি ভূমি কর্মকর্তা অরুণ  কুমার সাহা, ফুলপুর ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারি ভূমি কর্মকর্তা বিনয় কুমার সরকারসহ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা ও পুলিশ ফোর্স।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন, আমাদের দেশের জলাশয়গুলো অর্থাৎ নদ-নদী যেগুলো আছে সেগুলো উদ্ধার  করার নির্দেশনা রয়েছে। সেই নির্দেশনার প্রেক্ষিতেই ফুলপুরে উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়েছে। এ কার্যক্রমে দেশের নদীগুলো নতুন করে প্রাণ ফিরে পাবে বলে আশা প্রকাশ করে  তিনি আরও বলেন উচ্ছেদ অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে, এ উচ্ছেদ অভিযানে বাসস্থান হারিয়ে দিশেহারা হয়ে পড়ছেন কলেজ রোডে কয়েকটি ছিন্নমূল পরিবার। তারা বলছেন, মাথা গোজার ঠাঁইটুকু হারিয়ে ফেলায় তাদের খোলা আকাশের নিচে থাকতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন