ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আমারও প্রশ্ন, নুরের ওপর বারবার হামলা কেন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ২:৩৮ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনেক দিন পর ছাত্র সংসদ নির্বাচন হয়েছে। নুরকে ভোট দিয়ে নেতা বানিয়েছে শিক্ষার্থীরা। আমরা মনে করি ডাকসুকে ধরে রাখতে হবে। যাতে করে ভবিষ্যৎ রাজনীতিবিদ এখান থেকে উঠে আসে, যেভাবে আমরা উঠে এসেছি। সেই জায়গা থেকে নেতাদের শূন্যতা আমরা দেখতে চাই না।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ানবাজারের ওয়াসা ভবনে সোভিয়েত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

ডাকসু ভিপি এ পর্যন্ত ৯ বার হামলার শিকার হয়েছেন, শুরু থেকে ব্যবস্থা নেয়া হলে হামলার পুনরাবৃত্তি নাও হতে পারত– এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৯ বার না দুবার সেটি আমরা জানি না। কিন্তু আমার প্রশ্ন হলো– তার ওপরে হামলা হবে কেন? আইনশৃঙ্খলা বাহিনী বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢোকে না। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বা ভিসি যদি অনুমতি দেন কিংবা অনুরোধ করেন তখনই তারা যায়। কাজেই আইনশৃঙ্খলা বাহিনীর চেয়ে সেখানে এ ধরনের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনই কার্যকর ভূমিকা রাখে।

আসাদুজ্জামান খান বলেন, আমার নিজেরই একই প্রশ্ন–নুরুর ও কেন বারবার হামলা হচ্ছে, আপনারা যদি এটির কোনো কারণ পান তা হলে আমাকে জানাবেন। তবে নুরু কেন বারবার 'আপনাদের মতে' আক্রান্ত হচ্ছে, সেটি আমরা দেখব।

হামলার ঘটনায় যদি কেউ মারা যেত, তা হলে এর দায়ভার কে নিত– এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত যতটুকু দেখেছি, তাতে আমার মনে হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনও সঠিক আছে। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি আমাদের সঠিক সময়ে সঠিক ব্যবস্থা নেয়ার অনুরোধ করে তা হলে আমরা সেটি নিতে পারব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
আবদুল কাইয়ুম শেখ ২৪ ডিসেম্বর, ২০১৯, ৫:২৩ পিএম says : 0
কারণ নুরু দেশপ্রেম লালন করে। রাষ্টযন্ত্রের সব অন্যায় অনাচারের বিরুদ্ধে কথা বলে। আজকের রাজাকারদের মুখোশ উন্মোচিত করে।
Total Reply(0)
ahammad ২৪ ডিসেম্বর, ২০১৯, ৪:৩৩ পিএম says : 0
জনাব,আপনাদের দলীয় মদত পুষ্ট ছাএ নামক সন্ত্রসীদেরকে লেলিয়েদিছেন ভিন্ন মতালম্ভিদের কন্ঠ ছেপে ধরতে, যাতে করে আপনার সরকার, শত শহস্র অন্যায়,দমন নিতী,দূর্নিতী,স্বজনপ্রিতী,রাষ্টীয় সন্ত্রাস,জুলুম করেও খ্মতা টিকিয়ে রাখার জন্য। নুরেরাতো জনগনের আধিকার নিয়ে কথা বলে,অন্যায়ের প্রতিবাদ করে। তাই আপনারাই হামলা করাচ্ছেন। একদিন না একদিন আপনাদেরকে জনতার কাঠগড়ায় দাড়াতে হবে। খ্মতা কাহারো জন্য চিরস্হায়ী নয়,কথাটা ভুলে যাবেন না।
Total Reply(0)
kutubdia ২৪ ডিসেম্বর, ২০১৯, ২:৫২ পিএম says : 0
কারণ নুর জনগণের অধিকার প্রতিষ্ঠার কথা বলে।এক শ্রেণির লোকের চেহেরা আয়নায় দেখায়। যারা নিজেদের চিহারা দেখে না তারায় করায়। S
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন