বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মো. সাইফুজ্জামান ও তাঁর দুই কন্যার মর্মান্তিক মৃত্যু বাংলাদেশ ব্যাংকে শোকসভা অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৯, ৮:২৬ পিএম

চট্টগ্রামের সীতাকুন্ডে গত ২৮ ডিসেম্বর লরীর ধাক্কায় বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক মো. সাইফুজ্জামান ও তাঁর দুই কন্যার মর্মান্তিক মৃত্যুতে বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল, ঢাকা রোববার (২৯ ডিসেম্বর) এক শোকসভার আয়োজন করে। বাংলাদেশ ব্যাংক প্রাঙ্গনে কাউন্সিলের সভাপতি এইচ এম দেলোয়ার হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় নিহত সাইফুজ্জামানের বিভিন্ন পর্যায়ের সহকর্মী স্মৃতিচারণমূলক বক্তব্যে গভীর শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বক্তারা দূর্ঘটনার জন্য দায়ী ঘাতক লরীর চালকসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের বিচারের দাবী জানান। সভায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, ডেপুটি গভর্নর এসএম মনিরুজ্জামান ও আহমেদ জামাল ও ব্যাংকিং রিফর্মস অ্যাডভাইজার এস কে সুর চৌধুরীও বক্তব্য রাখেন।

গভর্নর ফজলে কবির নিহত সাইফুজ্জামান ও তাঁর দুই মেয়ের রুহের মাগফেরাত কামনা করেন এবং দুর্ঘটনায় আহত সাইফুজ্জামানের স্ত্রী ও পুত্রের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা ব্যাংকের পক্ষ থেকে করা হবে বলে জানান। শোকসভা সঞ্চালনা করেন কাউন্সিলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী। নিহত সাইফুজ্জামান ও তাঁর কন্যাদ্বয়ের রূহের মাগফেরাত এবং চিকিৎসাধীন সাইফুজ্জামানের স্ত্রী-পুত্রের দ্রুত আরোগ্য কামনা করে মোনাজাতের মধ্য দিয়ে শোকসভার সমাপ্তি ঘোষণা করা হয়।

মো. সাইফুজ্জামান ১৯৭৫ সালের ১ সেপ্টেম্বর চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। এগার ভাই-বোনের মধ্যে তিনি দশম। ২০০৫ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। এরপর তিনি বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) থেকে এমবিএম এবং কোরীয় সরকারের বৃত্তির আওতায় মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন। পেশাগত দক্ষতার স্বীকৃতিস্বরূপ তিনি ২০১৪ সালে বাংলাদেশ ব্যাংক এমপ্লীয়জ রিকগনিশন অ্যাওয়ার্ড লাভ করেন।

গত ২৮ নভেম্বর বান্দরবান থেকে স্বপরিবারে ঢাকায় ফেরার পথে চট্টগ্রামের সীতাকুন্ডের ফৌজদার হাট-বন্দর বাইপাস সংযোগ সড়ক এলাকায় তাঁর প্রাইভেট কারটিকে একটি লরী ধ্বাক্কা দিলে ঘটনাস্থলেই তাঁর দুই কন্যা আশরা আনাম খান (১৩) ও তাসমিন জামান খান (১১) নিহত হন। হাসপাতালে নেওয়ার পর সাইফুজ্জামানকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এছাড়া, দুর্ঘটনায় আহত সাইফুজ্জামান এর স্ত্রী কণিকা আক্তার (৪০) এবং পুত্র মন্টু (১০) বর্তমানে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ চিকিৎসাধীন রয়েছেন।

রোববার (২৯ ডিসেম্বর) সকাল ১০টায় চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কালচোঁ ইউনিয়নের পিরোজপুর উচ্চ বিদ্যালয় মাঠে প্রথমে বাবা সাইফুজ্জামান এবং পরে দুই মেয়ের জানাজা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন