শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

চাতলপাড় উলামা পরিষদ
মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খানের মৃত্যুতে ব্রাহ্মণবাড়ীয়া ঐতিহ্যবাহী দ্বিনী সংগঠন চাতলপাড় উলামা পরিষদ চাউপের উপদেষ্টা মাওলানা ইউসুফ আল-আজাদ, মাওলানা মেরাজুল হক, সংগঠনের সভাপতি মাওলানা কামরুজ্জামান, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল-মামুন সোবহানী গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। এক বিবৃতিতে চাউপ নেতৃবৃন্দ বলেন মাওলানা মুহিউদ্দীন খান বিশ্ব বরেণ্য আলেমে দ্বীন, ধর্ম তত্ত্ববিদ, আন্তর্জাতিক সংগঠক ছিলেন। তার মৃত্যুতে মুসলিম উম্মাহ একজন অভিভাবকে হারালো। মরহুম মাওলানা মুহিউদ্দিন খান জাতীয় দুর্যোগকালে জাতির দিক দিশারী হিসেবে কাজ করেছেন। মরহুমের অনন্য অবদানের জন্য জাতি চিরদিন স্মরণ রাখবে। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ তায়ালা তাকে জান্নাতের উচ্চ মোকাম দান করুন।
খেলাফত আন্দোলন
বাংলাদেশ খেলাফত আন্দোলন-এর যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, রহমত, বরকত, নাজাত শান্তি ও কল্যাণের পয়গাম নিয়ে মাহে রমজান মুসলিম উম্মাহর দ্বারপ্রান্তে। রমজান মাসের পবিত্রতা রক্ষা করে ইবাদত বন্দেগির পরিবেশ সৃষ্টি করা সরকারের নৈতিক দায়িত্ব। মদ, জুয়া, হোটেল-রেস্তোরাঁ এবং বেপর্দা ও অশ্লীলতাসহ সর্বপ্রকার ইসলামবিরোধী কার্যকলাপ বন্ধ করতে হবে। ইসলামবিরোধী তৎপরতা অব্যাহত রেখে মুসলমানদের বিপথগামী করার কোনো চক্রান্ত সহ্য করা হবে না।
৫ জুন বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেইটে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে মাহে রমজানকে স্বাগত জানিয়ে এবং রমজানের পবিত্রতা রক্ষা এবং দ্রব্যমূল্যের ঊর্ধŸগতি রোধের দাবিতে আয়োজিত মিছিল-পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের সহকারী মহাসচিব মুহাম্মাদ আজম খান, সাংগঠনিক সম্পাদক মুফতি ফখরুল ইসলাম, কেন্দ্রীয় নেতা ও মহানগরী সেক্রেটারি হাফেজ মাওলানা আবু তাহের, মাওলানা সুলতান মহিউদ্দীন, মাওলানা আবুল কাসেম কাসেমী, হাফেজ মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা মোহাম্মদ হোসাইন, হাফেজ মাওলানা আবু বকর ও মো. মামুন খান প্রমুখ।
মাওলানা মুজিবুর রহমান হামিদী আরো বলেন, বাণিজ্যমন্ত্রী ঘোষণা করেছেন, রমজান মাসে দ্রব্যমূলের ঊর্ধŸগতি হবে না, অথচ রমজান আসার পূর্বেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করে দিয়েছে। কোনো কোনো পণ্যে ৩০/৪০ টাকা কেজিপ্রতি বৃদ্ধি পাওয়ার নজির পৃথিবীতে নেই। এধরনের বক্তব্য দিয়ে সরকারের বাণিজ্যমন্ত্রী জনগণের সাথে প্রতারণা করছে। তিনি বাজার নিয়ন্ত্রণ করতে চরমভাবে ব্যর্থ বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, ভারতের তাঁবেদার বর্তমান সরকারের জানা থাকা দরকার যে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রমজান মাসব্যাপী রোজাদারদের জন্য বিনা মূল্যে ইফতারের ব্যবস্থা করেছেন। চিনি, আটা, ময়দা, বুট, সয়াবিন ও খেঁজুরসহ সব পণ্য নামেমাত্র মূল্যে দিচ্ছেন। তামিল নাডুর মুখ্যমন্ত্রী জয়ললিতা তার রাজ্যের ৩ হাজার মসজিদে ৪৬ হাজার টন চাল বিনামূল্যে বিতরণ করার নির্দেশ দিয়েছেন। আর ৯২ ভাগ মুসলমানের বাংলাদেশে দ্রব্যমূল্য বৃদ্ধি করে মুসলমানদের রক্ত চুষে নেয়ার প্রতিযোগিতা শুরু হয়েছে। ভারত যদি রোজাদারদের জন্য বিনামূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করতে পারে বাংলাদেশ পারবে না কেন?
জমিয়তে উলামায়ে ইসলাম
পবিত্র মাহে রমজান গোটা মুসলিম উম্মাহর কাছে অত্যন্ত মর্যাদার মাস। এ মাসেই মহান রাব্বুল আলামীন পবিত্র কোরআন নাযিল করেছেন। এ মোবারক মাসে সিয়াম সাধনায় অংশগ্রহণ করে মুমিন নর-নারীগণ ঈমানী যিন্দেগীতে পূর্ণতা ও পরিপক্বতা অর্জন করে থাকে। তাই এ মাসে যাবতীয় অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধে সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধŸগতি রোধ করতে হবে। যেন সাধারণ মানুষ শান্তিপূর্ণভাবে ও স্বাচ্ছন্দ্যে নেক আমল করে যেতে পারে। সম্প্রতি জামিয়া মাদানিয়া বারিধারা মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ঢাকাস্থ নেতৃবৃন্দের এক জরুরি সভায় বক্তাগণ এসব কথা বলেন। জমিয়তের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবিদ মাও. জহীরুল হক ভূইয়ার সভাপতিত্বে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন