রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আজ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন কাল প্রতীক বরাদ্দ

দুই সিটি নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আজ বৃহস্পতিবার। আগামী কাল প্রতীক বরাদ্দ হবে।

গতকাল বুধবার দুই সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তারা এ তথ্য জানান। তারা জানান, মেয়র পদে ১৩ জন প্রার্থীসহ মোট বৈধ প্রার্থী এক হাজার ১৯ জন। এদের মধ্যে কেউ প্রার্থিতা প্রত্যাহার না করলে তারাই হবেন প্রতিদ্ব›দ্বী প্রার্থী। ঢাকার দুই সিটিতে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্দ্বিদ্বতার জন্য গত ৩১ ডিসেম্বর এক হাজার ৩৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে উত্তরে জাতীয়পার্টির (জাপা) মেয়র প্রার্থী কামরুল ইসলামসহ ৪৫ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাছাইয়ে বাতিল হয় ২ জানুয়ারি। তাদের মধ্যে ৪৩ জন আপিল করেছিলেন।
আর দুই দিনে শুনানি শেষে ৭ জানুয়ারি পর্যন্ত প্রার্থিতা পান ২৬ জন। তবেম কামরুল ইসলাম প্রার্থিতা ফিরে পাননি। এই হিসেবে দুই সিটিতে ১৩ মেয়র প্রার্থীসহ বৈধ প্রার্থী দাঁড়ালো এক হাজার ১৯ জন। ১৩ মেয়র প্রার্থীর মধ্যে ঢাকার উত্তর সিটিতে মেয়র প্রার্থী ছয় প্রার্থী রয়েছেন।

তারা হলেন- আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, সিপিবির সাজেদুল হক, পিডিপির শাহীন খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফজলে বারী মাসউদ এবং এনপিপির আনিসুর রহমান দেওয়ান।

আর দক্ষিণে মেয়র প্রার্থী রয়েছেন সাতজন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের শেখ ফজলে নুর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির মোহাম্মদ সাইফুদ্দিন, ইসলামী আন্দোলনের মো. আবদুর রহমান, এনপিপির বাহরানে সুলতান বাহার, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা ও গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন। আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন