শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

চেষ্টা করব বঙ্গবন্ধুর ঋণ পরিশোধে -আলোচনা সভায় পরিকল্পনামন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ দিয়েছেন। তার ঋণ কখনও পরিশোধ হবে না। তার পরও সততা-নিষ্ঠার সঙ্গে কাজ করে বঙ্গবন্ধুর ঋণ পরিশোধের চেষ্টা করবো। গতকাল রাজধানীর শেরে বাংলানগরে ১০ জানুয়ারি জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন। এম এ মান্নান বলেন, বঙ্গবন্ধুর জন্য আমাদের কাজ করতে হবে। সবাই এক যোগে কাজ করে সোনার বাংলা গড়ে তুলবো।

বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করতে হবে। আমাদের ধ্যান, জ্ঞন ও কাজে কর্মে সব সময় বঙ্গবন্ধুকে হৃদয়ের মনি কৌঠায় রাখবো। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশ ও পাকিস্তানের দুরত্ব অনেক। আমাদের ভাষা, সংস্কৃতি ও পোষাক পরিচিতি সব কিছুই আলাদা। শুধু মিল রয়েছে ধর্মীয় দিক। এটাও ধোপে টেকেনি। কারণ মধ্যপ্রাচ্যের ধর্ম এক তারপরও অনেক দেশ রয়েছে। বঙ্গবন্ধু সারা বিশ্বকে বোঝাতে সক্ষম হয়েছে কেন পাকিস্তানের সঙ্গে আমাদের এক সঙ্গে যায় না। দেশের সমস্ত বাঙালীকে এক করে বঙ্গবন্ধু দেশ স্বাধীন করলেন। স্বাধীনতা বিহীন জীবন লজ্জার। বঙ্গবন্ধু আমাদের এনে দিয়েছেন লাল-সবুজের বাংলাদেশ।

পরিকল্পনা বিভাগের সচিব নূরুল আমিনের সভাপতিত্বে এছাড়াও উপস্থিত ছিলেন পরিকল্পনা কমিশনের সদস্য (সিনিয়র সচিব) শাহিন আহমেদ চৌধুরী, পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) জাকির হোসেন আকন্দ প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন