ঢাকা, রোববার , ১৯ জানুয়ারী ২০২০, ০৫ মাঘ ১৪২৬, ২২ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় চার তলা ভবনে বিস্ফোরন, দগ্ধ ২

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ৬:০৪ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি চারতলা বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে একটি তৈরি পোশাক কারখানার দুই শ্রমিক দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে বিস্ফোরনের কারণ নিশ্চিত করে জানাতে পারেনি পুলিশ। বিস্ফোরনে বাড়ির ভিতরের একটি দেয়াল পড়ে যায়।
সোমবার দিবাগত গভীর রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকায় ৮নং ইউপি সদস্য মোহাম্মদ আলীর বাড়িতে এই বিস্ফোরনের ঘটনা ঘটে।
দগ্ধরা হলেন- সিলভার এ্যাপারেলস কারখানার শ্রমিক জুলহাস (৪৫) ও শাহিন (৩৮)।
পুলিশ জানায়, চার তলার ভবনটির চতুর্থ তলার একটি কক্ষে স্থানীয় সিলভার এ্যাপারেলন্স কারখানার শ্রমিক হাসিব ও তার আরো দুই সহকর্মী ভাড়া নিয়ে বসবাস করতো।
রাতে কাজ শেষে হাসিবের কারখানার সহকর্মী জুলহাস ও শাহিন বিশ্রামের জন্য কক্ষের চাবি নিয়ে আসে। পরে তারা কক্ষে প্রবেশ করে কিছু সময় অবস্থানকালে সেখানে বিকট আওয়াজে বিস্ফোরণ ঘটে। এতে কক্ষে থাকা জুলহাস ও শাহিনের শরীর ঝলসে গেলে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে নিয়ে যায়। এসময় বিস্ফোরণে ভবনটির দেয়ালের কিছু অংশ ভেঙ্গে পড়ে ও বিভিন্ন স্থানে ফাঁটল দেখা দেয়।
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অহিদ মিয়া জানান, বিস্ফোরণের খবরে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন তারা। তবে কক্ষটির ভিতরে কোন সিলিন্ডার কিংবা গ্যাস সরবরাহ লাইন দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, কক্ষের দরজা ও জানালা বন্ধ থাকা অবস্থায় টয়লেটের গ্যাস কক্ষের ভিতরে প্রবেশ করে ভীষণ চাপের সৃষ্টি হয়। পরবর্তীতে তা আগুনের সংস্পর্শে এলে বিস্ফোরণ ঘটে।
তবে অধিকতর তদন্তের পরই এব্যাপারে নিশ্চিত করে বলা সম্ভব হবে কি কারনে বিস্ফোরন ঘটেছে।
এ বিষয়ে ভবন মালিক মোহাম্মদ আলী কোন কথা বলতে রাজি হয়নি।
এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন