বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নির্বাচন পেছাতে শাহবাগে অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোটগ্রহণের তারিখ পেছানোর দাবিতে রাজধানীর শাহবাগে এলাকায় অবরোধ কর্মসূচি পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা দাবি মেনে নিতে ১৮ ঘন্টার আলটিমেটাম দিয়েছে এবং সিইসির পদত্যাগ দাবি করেছে। তবে আজ দুপুর ১২টার মধ্যে ভোটের তারিখ পরিবর্তন না করা হলে ইসি অভিমুখে যাত্রা করবে তারা এবং ইসি ঘেরাও কর্মসূচি পালন করা হবে। গতকাল সন্ধ্যায় শাহবাগে অবরোধ চলাকালে এ কর্মসূচি ঘোষণা করেন ঢাবি জগন্নাথ হল সংসদের সহ-সভাপতি উৎপল বিশ্বাস। পরে শাহবাগ থেকে অবরোধ তুলে নেওয়া হয়। এ সময় যান চলাচলও স্বাভাবিক হয়।

এর আগে গতকাল বিকেলে শাহবাগ মোড় অবরোধ করে ঢাবি শিক্ষার্থীরা। এসময় শাহবাগের আশপাশের সব ধরনের যানচলাচল বন্ধ হয়ে যায়। আন্দোলনকারীরা বলেছে, নির্বাচনের তারিখ এবং পূজা সম্পূর্ণ সাংঘর্ষিক। তাই দ্রæত এটি পরিবর্তন করতে হবে। ভোটের তারিখ পরিবর্তন না হওয়া পর্যন্ত তারা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে। অবরোধে নেতৃত্ব দেন ঢাবি জগন্নাথ হল সংসদের সহ-সভাপতি উৎপল বিশ্বাস। তিনি বলেন, বুধাবর দুপুর ১২টার মধ্যে নির্বাচনের তারিখ পেছানোর সিদ্ধান্ত নির্বাচন কমিশনকে নিতেই হবে। এই সময়ের মধ্যে আমাদের দাবি না মানলে দুপুর ১২টায় রাজু ভাস্কর্য থেকে ইসি অভিমুখে যাত্রা করা হবে এবং ইসি ঘেরাও কর্মসূচি পালন করা হবে। তিনি আরো বলেন, সরস্বতী পূজার মতো হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় গুরুত্বপূর্ণ একটি দিনে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা ছাড়া কিছুই নয়। এ কারণে আমরা সিইসিসহ সব কমিশনারের পদত্যাগ দাবি করছি। এসময় উৎপল বিশ্বাসের সঙ্গে ঢাবির বিভিন্ন হল সংসদের ভিপি ও জিএস এবং ডাকসু নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার আজিমুল হক সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীরা যে দাবি নিয়ে শাহবাগ মোড় অবরোধ করেছিলেন, তা পুলিশের আশ্বাসে শেষ হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন