শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পুলিশ-শ্রমিক সংঘর্ষে তেঁতুলিয়ায় নিহত ১ আহত অর্ধশতাধিক

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

মাটি খনন করে পাথর উত্তোলনের দাবিতে গতকাল সকাল থেকে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে অঘোষিত হরতালের ডাক দেয় পাথর শ্রমিকরা। এসময় পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে জমির আলী (৫৫) নামে এক পাথর শ্রমিক নিহত হয়। পুলিশসহ আরো শতাধিক শ্রমিক আহত হয়।
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুরে মাটি খনন করে পাথর উত্তোলন করার দাবিতে পাথর শ্রমিকরা সড়ক অবরোধে করে। এতে পুলিশ ও শ্রমিকের ধাওয়া পাল্টা ধাওয়ায় পুলিশ ছত্র ভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে। এতে পুলিশসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়। এখন পর্যন্ত এলাকার পরিস্থিতি থমথমে বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ভজনপুর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা যায়, গত রোববার সকাল সাড়ে ৯টায় ভজনপুর এলাকায় এ ঘটনাটি ঘটে। এসময় পুলিশ ও স্থানীয় জনতার মধ্যে সংঘর্ষের সময় পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি বেগতিক দেখে তাৎক্ষনিক ৩ রাউন্ড টিয়ার সেল ও ৮ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশসহ র‌্যাব ও বিজিবি পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পাথর উত্তোলন পুনরায় চালুর দাবিতে রোববার হরতাল পালন করা হয়। এ বিষয়ে দিনভর পাথর উত্তোলন সংশ্লিষ্ট সব সংগঠন ও নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে কেউ প্রকাশ্যে এটিকে সমর্থন করে নাই।
গতকাল সোমবার সকাল ১০ টায় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী নিহত জুমার উদ্দীনের বাড়িতে তার পরিবারের সাথে সৌজন্য সাক্ষাত করেন ও শোক সন্তপ্ত পরিবারের কাছে সমবেদনা জ্ঞাপন করেন। শেষে নিহতের পরিবারের জন্য ১০ হাজার টাকা নিহতের স্ত্রী ফাতেমা বেগমের হাতে তুলে দেন।
পরিবারের দাবি, জুমার উদ্দীন একজন দিনমজুর। তার বাড়িতে আত্মীয়-স্বজন আসার কারণে সে সকালে ভজনপুর বাজারে খরচ করতে গিয়ে পুলিশের ধাওয়া খায়। এসময় পুলিশ তাকে ধরে এলোপাথারী মারপিট ও পিঠে রাবার বুলেট মারে। জুমার উদ্দীন ঘটনাস্থলে লুটিয়ে পড়লে স্থানীয় জনতা পুলিশের কাছ থেকে উদ্ধার করে প্রথমে ভজনপুর ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে রেফার করে। পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পৌঁছার পর চিকিৎসাধীন অবন্থায় কর্তব্যরত ডাক্তার জুমার উদ্দীনকে মৃত ঘোষণা করেন।
নিহত জুমার উদ্দীনের লাশ গতকাল রাত ৩টার সময় তার পরিবারের কাছে হস্তান্তর করে। পরে সকাল ৯ টায় তার পারিবারিক কবরস্থানে দাফন কার্য সম্পন্ন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন