শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২০ কোটি টাকা বরাদ্দ পাবেন এমপিরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, প্রতিটি নির্বাচনী এলাকার অবকাঠামো উন্নয়নে ২০ কোটি টাকা বরাদ্দ দিতে নতুন প্রকল্প হাতে নিতে যাচ্ছে সরকার। সংসদ সদস্যদের সুপারিশ অনুযায়ী উন্নয়নম‚লক কাজ বাস্তবায়নের জন্য এই প্রকল্প হাতে নেয়া হচ্ছে। গতকাল জাতীয় সংসদে ব্রাহ্মণবাড়িয়ার সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম এবং সংরক্ষিত আসনের নাজমা আকতারের প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।

মন্ত্রী তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকার বিভাগের এলজিইডির আওতায় সংসদ সদস্যদের সুপারিশ অনুযায়ী উন্নয়নমূলক কাজ বাস্তবায়নের লক্ষ্যে প্রতিটি নির্বাচনী এলাকায় ২০ কোটি টাকা বরাদ্দ সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-২ একটি প্রকল্প চলমান আছে, যা জুন ২০২০-এ সমাপ্ত হবে। সংরক্ষিত আসনের সৈয়দা রুবিনা আক্তারের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক জানান, দেশের ২২৩টি উপজেলায় ৫ কোটি ২৫ লাখ স্মার্টকার্ড বিতরণ করা হয়েছে, যা লক্ষ্যমাত্রার ৫৮ শতাংশ। দেশের যে সকল উপজেলার স্মার্টকার্ড এখনও মুদ্রণ হয়নি।

২০২১ সালের জুন নাগাদ মুদ্রণ করে বিতরণ করা হবে। মানিকগঞ্জের মমতাজ বেগমের প্রশ্নের জবাবে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, ২০২১ সালের মধ্যে ৭০ ভাগ ভ‚-পৃষ্ঠ আর ৩০ ভাগ ভ‚-গর্ভস্থ পানির উৎসের ওপর নির্ভরতা নিশ্চিত করে ঢাকাবাসীর মধ্যে পানি সরবরাহ করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন