শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফের কুয়াশা শৈত্যপ্রবাহ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

রাত, ভোর ও সকাল বেলায় তাপমাত্রার পারদ আরো নিচের দিকে নামতে পারে আজ ও কাল। শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে উত্তর-পশ্চিমাঞ্চলসহ দেশের অনেক এলাকায়। সেই সঙ্গে কুয়াশা পড়তে পারে মাঝরাত থেকে সকাল এমনকি কোথাও কোথাও দুপুর অবধি। অসময়ে গুঁড়ি বৃষ্টির পর আজ শনিবার সারাদেশে রাতের তাপমাত্রা স্থানভেদে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাসের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে আসা হাঁড় কাঁপানো কনকনে হিমেল হাওয়া।

গতকাল শুক্রবার সারাদেশেই তাপমাত্রার পারদ ঘোর শীতের মাঘ মাসের ‘স্বাভাবিকে’র তুলনায় ছিল বেশিই। তবে হিমেল হাওয়া অনেক স্থানে শীতকষ্ট দিচ্ছে। সে সাথে ধূলোবালির দূষণে অসুস্থ হচ্ছে অনেকেই। গতকাল দেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল কুড়িগ্রাম জেলার রাজারহাটে ১২.৫ ডিগ্রি সে.। ঢাকার পারদ সর্বোচ্চ ২৪ এবং সর্বনি¤œ ১৮ ডিগ্রি সে.। চট্টগ্রামের তাপমাত্রা ২৬ এবং ১৫.৫ ডিগ্রি সে.। দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৭.৫ ডিগ্রি সে.।

এদিকে গতকালও দেশের কয়েক জায়গায় বিক্ষিপ্ত হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত। এর মধ্যে শ্রীমঙ্গলে ৫, নিকলিতে এক মিলিমিটার এবং পটুয়াখালীসহ কয়েক স্থানে সামান্য বৃষ্টিপাত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন