বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ তেঁতুলিয়ায় ৭.৫ ডিগ্রি সে.

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : এমনকি এক সপ্তাহ আগেও ‘শীতকাল’ চলছিল উষ্ণতার আমেজে। মাঘ মাস যতই ঘনিয়ে আসছে, সেই ‘অস্বাভাবিক আবহাওয়া’র অবস্থা এখন বদলাতে শুরু করেছে। দিন ও রাতের তাপমাত্রার পারদ প্রতিদিনই ধীরে ধীরে নিচে নামছে। দেশের উত্তরাঞ্চলে এখন পুরোদমে শীতের কামড় জোরালো হচ্ছে। সুদূর উত্তরের হিমশীতল অঞ্চল সাইবেরিয়া ও অনতিদূরে হিমালয় থেকে শীতল বায়ুমালা বাংলাদেশে ছড়িয়ে পড়ছে। এ কারণে রাজশাহী, শ্রীমঙ্গল, পাবনা, নীলফামারী, কুড়িগ্রাম, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।
গতকাল (রোববার) সন্ধ্যা পর্যন্ত দেশের সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সর্বউত্তর-পশ্চিমের জনপদ তেঁতুলিয়ায় ৭.৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বনি¤œ তাপমাত্রা ছিল ১৩.৮, চট্টগ্রামে ১৫, শ্রীমঙ্গলে ৮.৮, রাজশাহীতে ৯.৭, রংপুরে ১১, খুলনায় ১২, বরিশালে ১১.৪ ডিগ্রি সে.।
আবহাওয়া বিভাগ জানায়, দক্ষিণ আন্দামান সাগর ও সংলগ্ন এলাকায় বিরাজমান লঘুচাপটি অপরিবর্তিত রয়েছে। আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল অবধি দেশের নদ-নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন